18 C
London
September 19, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বন বিভাগের জমিতে সাবেক চিফ হুইপ আবদুস শহীদের চা বাগান

সাবেক কৃষিমন্ত্রী ও চিফ হুইপ আবদুস শহীদের বিরুদ্ধে বন বিভাগের জমি দখল করে চা বাগান করার অভিযোগের তথ্য-প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন। ওই চা বাগানে তিনি সরকারি খরচে সড়কবাতি ও গভীর নলকূপ বসিয়েছেন বলেও জানা গেছে।

প্রাথমিক তদন্তে এসব তথ্য উঠে এসেছে বলে রোববার দুদকের জনসংযোগ কর্মকর্তা আখতারুল ইসলাম নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাবেক কৃষিমন্ত্রী ও চিফ হুইপ আবদুস শহীদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে এমপি হয়েও বন বিভাগের জমি দখল করে চা বাগান তৈরি এবং চা বাগানে রাস্তার লাইট ও ডিপ টিউবওয়েল সরকারি খরচে স্থাপনসহ আইন লঙ্ঘনের অভিযোগ রয়েছে।

তদন্তে মৌলভীবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুস শহীদের স্ত্রী ও সন্তানদের নামে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাড়ি-ফ্ল্যাটের পাশাপাশি কোটি কোটি টাকার সম্পদের তথ্য উঠে এসেছে। এছাড়াও কানাডার ‘বেগমপাড়ায়’ তার স্ত্রীর একটি বাড়ি কেনার এবং দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের প্রমাণ পাওয়া গিয়েছে।

এসব তথ্যের ভিত্তিতে গতকাল আব্দুস শহীদের বিষয়ে আনুষ্ঠানিক তদন্ত শুরুর সিদ্ধান্ত নিয়েছে দুদক।

দুদক সূত্র জানায়, বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান ও সাবেক কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকের ব্যক্তিগত সহকারী মো. মাকসুদের বিরুদ্ধেও তদন্ত শুরু হয়েছে।

হাবিবুর রহমানের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সম্পদ অর্জন, বিভিন্ন দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার এবং নিজের, স্ত্রী ও পরিবারের নামে কোটি কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। দেশে এবং বিদেশে তার মালিকানাধীন বেশ কিছু অবৈধ সম্পদের প্রমাণও মিলেছে।

অপরদিকে মো. মাকসুদের বিরুদ্ধে কৃষি মন্ত্রণালয়ে প্রভাব খাটিয়ে তার ও তার পরিবারের সদস্যদের কোম্পানির জন্য চুক্তি করা, প্রকল্প শেষ না করে বিল তোলা, প্রকল্পের তহবিল আত্মসাৎ এবং দুর্নীতি ও অনৈতিক উপায়ে কোটি কোটি টাকা সম্পদ আত্মসাতের অভিযোগ পাওয়া গিয়েছে।

এম.কে
০৯ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

এবার প্রবাসীদের উপর পুলিশের লাঠিচার্জ

অনলাইন ডেস্ক

বিটিআরসির নতুন চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এমদাদ উল বারী

ব্রিগেডিয়ার সাখাওয়াতকে স্বরাষ্ট্র থেকে সরিয়ে পাট ও বস্ত্রে