11.5 C
London
April 25, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বাংলাদেশি লেবার কাউন্সিলরকে ৩০ হাজার পাউন্ড ক্ষতিপূরণ দিবে বিবিসি

একটি সংবাদ আইটেমে ভুলভাবে আবাসন জালিয়াতির অভিযোগের সঙ্গে সম্পৃক্ত দেখানোয় ব্রিটিশ বাংলাদেশি লেবার কাউন্সিলর আপসানা বেগমকে ৩০ হাজার পাউন্ড ক্ষতিপূরণ দিতে হচ্ছে বিবিসিকে।

 

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ২০২০ সালের ২৯ অক্টোবর বিবিসি লন্ডন লেবার পার্টির ইলেকশন ইভেন্ট এবং ইলেকশনের ইশতেহার চালুর অনুষ্ঠানে আপসানা বেগমের জায়গায় লেবার কাউন্সিল লিজা বেগমের ছবি সম্প্রচার করে। সেই লাইভ নিউজে লিজা বেগমকে দেখিয়ে বিবিসি লন্ডনের রাজনৈতিক সংবাদদাতা বলেছিলেন, ‘ইনি আপসানা বেগম, ইনিই অসততার তিনটি অভিযোগের মুখোমুখি হয়েছেন।’ এদিকে ব্রিটিশ বাংলাদেশি আপসানা বেগমের নামে হাউসিং ইস্যুর জন্য তিনটি অভিযোগ আনা হলেও পরবর্তীতে আদালতের রায়ে তিনি নিরাপরাধ প্রমাণিত হয়েছেন।

 

আপসানা বেগমের জায়গায় লিজা বেগমকে দেখানোর অভিযোগ আনার পর বিবিসি তাদের এক বিবৃতিতে জানায়, বিবিসি ওয়ান সম্প্রচারের লিজা বেগমকে দেখানোর যৌক্তিক কারণ রয়েছে, সন্দেহ করা হচ্ছে যে লিজা বেগমও আবাসন জালিয়াতির সাথে জড়িত ছিল।

 

এ বিষয়ে মঙ্গলবার আদালতে পড়া একটি বিবৃতিতে বলা হয়েছে, বিবিসির এই ভুল শনাক্তকরণের ফলে মিসেস লিজা বেগমকে বিশেষ যন্ত্রণার মধ্য দিয়ে যেতে হয়েছে।

 

পরে বিবিসি জানায়, একই অনুষ্ঠানে আপসানা বেগম ও লিজা বেগম উপস্থিত থাকায় দূর্ঘভাগ্যজনকভাবে আপসানা বেগমের জায়গায় লিজা বেগমকে দেখানো হয়েছে। এটা বর্ণবাদী কোনো আচরণ নয়। আমাদের মিসইনফরমেশনের কারণে এটা ঘটেছে। এজন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

 

এদিকে আদালত বিবিসিকে সতর্ক করে বলেছে, ভবিষ্যতে কোনো ব্যক্তির ছবি বা ভিডিও প্রকাশের আগে বিবিসিকে অবশ্যই ভালোভাবে নিরীক্ষণ করে প্রচার করতে হবে।

 

১৫ জুন ২০২২
এনএইচ

আরো পড়ুন

বাংলাদেশে ভ্রমণ নিষেধাজ্ঞা বাতিলের দাবি পাকিস্তানের

অনলাইন ডেস্ক

কাবা চত্বরে মুসল্লিদের না ঘুমানোর অনুরোধ

প্রিন্স হ্যারিকে কটাক্ষ করে ট্র‍্যাম্পের বক্তব্য নিয়ে জন্ম নিয়েছে আলোচনা