4 C
London
April 26, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

বাংলাদেশের ‘কঠোর লকডাউনে’ মাঠে থাকবে সেনাবাহিনী

আগামী ১ জুলাই, বৃহস্পতিবার থেকে সারাদেশে শুরু হচ্ছে ‘কঠোর লকডাউন’। সপ্তাহব্যাপী এই ‘কঠোর লকডাউনে’ সব গণপরিবহন বন্ধ থাকবে। জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ রাখা হবে।

 

এই কঠোর লকডাউন সুন্দরভাবে পালন করতে সেনাবাহিনী মাঠে থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

 

রোববার (২৭ জুন) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে অধীন দপ্তর-সংস্থাগুলোর বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সামনে যে লকডাউন, সেখানে পুলিশ থাকবে, বিজিবি থাকবে। সেনাবাহিনীর সদস্যরাও এবার থাকবে, যাতে লকডাউনটা সুন্দরভাবে পালিত হয় এবং ঊর্ধ্বমুখী সংক্রমণটা রোধ হয়, মৃত্যুর সংখ্যাও যাতে অনেক কমিয়ে আনতে পারি।

 

তিনি বলেন, হাসপাতালগুলো অলরেডি অকুপাইড হয়ে গেছে, মানে রোগী ফিলাপ হয়ে গেছে। কাজেই আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

 

জাহিদ মালেক আরও বলেন আমরা যদি করোনাকে নিয়ন্ত্রণ করতে না পারি, তাহলে আমাদের ক্যাপাসিটি কিন্তু ডাউন হয়ে যেতে পারে। বিদেশে যারা কর্মী যায়, সে জায়গাটা ব্যাহত হবে, ভিসা পেতে কষ্ট হবে, দিতে চাইবে না। কাজেই সব দিকে লক্ষ্য রেখে জীবনরক্ষা করতে হবে। দেশে যদি করোনা নিয়ন্ত্রণে রাখতে না পারি, তাহলে অর্থনীতিও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে যাবে।

 

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৫ জুন কোভিড-১ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি রোগের বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া ও জনগণের জীবনের ক্ষতি পতিরোধ করার জন্য সারাদেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শার্টডাউন’ দেওয়ার সুপারিশ করে। এরই ধারাবাহিকতায় সোমবার থেকে সীমিত পরিসরে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে।

 

২৯ জুন ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

কালা ভুনা থেকে সাতকড়া: ব্রিটেনে বাংলাদেশি খাবারের স্বাদ

রেস্তোরাঁয় খেতে গিয়েও অপমানিত প্রধানমন্ত্রী

ইসরায়েলি প্রতিদ্বন্দ্বীকে বয়কট করলেন মুসলিম জুডো খেলোয়াড়রা