10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

বাংলাদেশের সকল বিদেশি মিশনে পাসপোর্ট কার্যক্রম বন্ধ

পাসপোর্ট কার্যক্রম বন্ধ হয়ে গেছে বিদেশে বাংলাদেশের মিশনগুলোতে। জানা গেছে, মেশিন রিডেবল পাসপোর্টের সার্ভার সঠিক সময়ে হালনাগাদ না করায় পাসপোর্ট তৈরির কাজ থমকে গেছে। জানা গেছে, গত ১ মাস ধরে একটিও পাসপোর্ট প্রিন্ট হয়নি।

 

এক জরুরি বিজ্ঞপ্তিতে বুধবার (১১ আগস্ট) কুয়েতের বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, ঢাকায় অবস্থিত বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) সার্ভারে কারিগরি ত্রুটি সৃষ্টি হওয়ায় বিদেশে বাংলাদেশের সকল মিশনের পাসপোর্ট প্রস্তুত কার্যক্রম ঢাকা থেকে বন্ধ রয়েছে।

 

এতে আরও বলা হয়েছে, অতি দ্রুত এ সমস্যা সমাধান করা হবে বলে জানিয়েছে পাসপোর্ট অধিদপ্তর। যে সকল বাংলাদেশি নাগরিক পাসপোর্ট পাওয়ার জন্য বাংলাদেশ দূতাবাস, কুয়েতে ২২ মে, ২০২১ তারিখ থেকে আবেদন জমা দিয়েছেন (যাদের পাসপোর্ট ডেলিভারি তারিখ ২২ আগস্ট, ২০২১ হতে) তাদের পাসপোর্ট ডেলিভারি কার্যক্রম ২২ আগস্ট, ২০২১ ইং থেকে কারিগরি ত্রুটি সংশোধন না হওয়া পর্যন্ত আপাতত বন্ধ থাকবে। তবে সমস্যা সমাধান হওয়ার সঙ্গে সঙ্গে তা জানানো হবে।

 

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ে পাসপোর্টের আবেদন গ্রহণের কার্যক্রম যথারীতি চলবে। আকামা নবায়ন ও বাংলাদেশ ভ্রমণের প্রয়োজনে বিনামূল্যে দুই বছর পর্যন্ত বর্তমান পাসপোর্টের মেয়াদ বৃদ্ধি ও ট্রাভেল পারমিট ইস্যু কার্যক্রম চলমান থাকবে।

 

১২ আগস্ট ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

লন্ডনে ইউরো কাপ দেখতে এসে ২ হাজার করোনা আক্রান্ত

অনলাইন ডেস্ক

২০২৮ সালের মধ্যে যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে চীন হবে সর্ববৃহৎ অর্থনীতির দেশ!

ব্রিটিশ কোম্পানি ছাড়ছেন শীর্ষ নির্বাহীরা