10 C
London
May 6, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বাংলাদেশে ফেসবুক-ইউটিউব বন্ধের সিদ্ধান্ত

সরকারের অভিযোগ আমলে না নিলে দেশে ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যম প্রয়োজনে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

রোববার ৩১ মার্চ সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

কমিটির সভাপতি বলেন, গুজব প্রতিরোধ ও সাইবার ক্রাইম নিয়ন্ত্রণে ফেসবুক, ইউটিউব, গুগল হেড অফিস এখানে না থাকার কারণে বিভিন্ন বিষয়ে আমাদের সুপারিশ-কথা তারা শোনেও না। আমরা বলব যে তারা আমাদের কথা শুনছে না।

প্রয়োজন হলে কিছু সময়ের জন্য এসব সেবা বন্ধ থাকবে জানিয়ে তিনি বলেন, আমরা প্রথমে আন্তর্জাতিক সংস্থাগুলোকে সঠিকভাবে জানাব যে সোশ্যাল মিডিয়া আমাদের অভিযোগ আমলে না নিয়ে এই অপরাধ এবং গুজব চালাতে দিচ্ছে এবং এগুলো প্রতিরোধে তাদের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না।

মন্ত্রী বলেন, সোশ্যাল মিডিয়ায় আইনের যে বিধানগুলো রয়েছে তাতে বলা আছে, কোনো অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া। তারা আমাদের অভিযোগগুলো তদন্ত করে ব্যবস্থা নিচ্ছে না। তাদের এই উদাসীনতা পাবলিক নোটিশের মাধ্যমে আমরা জনগণকে অবহিত করবো, যদি কখনো এগুলো বন্ধ হয় দায়টা যেন সরকারের উপর না আসে, সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর উপরেই যেন বর্তায়।

এম.কে
০১ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

ভাড়া বাসার আলিশান অফিসে বসেন সিলেটের এই পুলিশ কর্মকর্তা

অনলাইন ডেস্ক

‘এখনো পাই নি, যোগাযোগও সম্ভব না, ইভ্যালির জন্য শুভ কামনা’

অনলাইন ডেস্ক

সিলেটের নীচে তেল-গ্যাসের দরিয়া!