8.4 C
London
April 19, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

বাংলাদেশে স্টারলিংকের ইন্টারনেট চালু প্রসঙ্গে যা জানালেন মন্ত্রী

ইলন মাস্কের বহুল আলোচিত স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা স্টারলিংক ২০২৩ সালে বাংলাদেশে চালু হবে বলে আশা করা হচ্ছে। স্টারলিংকের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, বর্তমানে প্রতিষ্ঠানটি বাংলাদেশ থেকে প্রি-অর্ডার গ্রহণ করছে।

 

এদিকে, বাংলাদেশ সরকার ও বিটিআরসির অনুমোদন ছাড়া স্টারলিংক তাদের ইন্টারনেট সেবা দেওয়ার ঘোষণা কীভাবে দেয়, তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন, সরকারের অনুমতি ছাড়া ইলন মাস্ক বাংলাদেশে ইন্টারনেট সেবা চালু করতে পারেন না। স্যাটেলাইট দিয়ে আমার দেশে ইন্টারনেট সেবা দিতে পারবে কি না, এমন আবেদন আগে জমা দিতে হবে। তারপর দেশের সম্মতির ওপর নির্ভর করবে প্রি-বুকিং।

 

বাংলাদেশ থেকে কেউ যদি স্টারলিংকে প্রি-অর্ডার দিতে চায় সে বিষয়ে করণীয় সম্পর্কে মন্ত্রী বলেন, দেশে কেউ স্যাটেলাইট সেবা চালু করতে চাইলে সরকারের কাছ থেকে তাকে ল্যান্ডিং পারমিশন নিতে হবে। তারপর গ্রাহক পর্যায়ে সেবা দিতে গেলে বিটিআরসির অনুমোদন লাগবে।

বাংলাদেশ সরকার এবং বিটিআরসি এখনো কাউকে স্যাটেলাইট ইন্টারনেট সেবা দেওয়ার জন্য অনুমোদন দেয়নি জানিয়ে মন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান তাদের ক্ষেত্র অনুযায়ী সারা বিশ্বে স্যাটেলাইট দিতে পারে, কিন্তু আমার দেশে দিতে পারবে কি না, সেটা দেখার ক্ষমতা আমার দেশের সরকারের।

 

২১ মে ২০২২
নিউজ ডেস্ক

আরো পড়ুন

অবশেষে পরাজয় মেনে ক্ষমতা ছাড়তে রাজি ট্রাম্প

যুক্তরাজ্যে অভিভাবকদের অসচেতনতায় বাড়ছে নাবালক সন্তানদের ই-সিগারেট নেয়ার হার

সৌদিতে প্রবাসী শ্রমিকদের জন্য নতুন আইন বাস্তবায়ন