11.2 C
London
May 3, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে আগ্রহী আমিরাত

বাংলাদেশে বিনিয়োগ এবং বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি রপ্তানিতে আগ্রহী সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীরা। এক্ষেত্রে সেদেশের ব্যবসায়ীদের সব ধরনের সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে দুবাই চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ও বাংলাদেশের এফবিসিসিআইয়ের সভাপতির মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এ বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে এফবিসিসিআই।

এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশে অনেক সম্ভাবনাময় খাত রয়েছে। এসব খাতে বিনিয়োগ করে লাভবান হতে পারেন সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীরা। বর্তমানে ব্যবসায়ীদের জন্য ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন, মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর নির্মাণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল, পদ্মাসেতু নির্মাণসহ দেশে ব্যাপকভাবে অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য ইউএইর ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

বাংলাদেশের তৈরি পোশাক শিল্প, সিরামিক, চামড়াজাত পণ্য এবং পাট ও পাটজাত পণ্যের সুনাম বিশ্বব্যাপী স্বীকৃত। এসব খাতে বিনিয়োগের মাধ্যমে সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীরা দারুণভাবে লাভবান হতে পারেন। বাংলাদেশ থেকে আরও বেশি জনবল নেওয়ার জন্য আরব আমিরাতের প্রতি আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

দুবাই চেম্বারের সভাপতি বলেন, আমিরাতের ব্যবসায়ীরা বাংলাদেশ নিয়ে অনেক আগ্রহী। তারা দীর্ঘদিন ধরে বাংলাদেশে বিনিয়োগের কথা ভাবছেন। বাংলাদেশে বিনিয়োগ সম্ভাব্যতা যাচাইয়ে দুবাই চেম্বারের পক্ষ থেকে ইতোমধ্যে একটি দল গঠন করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। এ সময় বাংলাদেশি ব্যবসায়ীদের দুবাইতে বিনিয়োগের আহ্বান জানান তিনি।

এম.কে
২৮ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

অবন্তিকার আত্মহত্যায় উত্তপ্ত জবি, আগুন জ্বালিয়ে বিক্ষোভ

বোয়েসেলের মাধ্যমে কর্মী নেবে তুরস্ক, বেতন ৫১ হাজার টাকা

নিউজ ডেস্ক

বাংলাদেশিদের টার্গেট করে অনলাইনে জুয়া, আটক ১২