17.6 C
London
September 8, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বাংলা ব্লকেডঃ হেঁটে-অটোরিকশায় সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। সকাল-সন্ধ্যা এ অবরোধ কর্মসূচির কারণে কার্যত অচল হয়ে পড়েছে রাজধানী ঢাকা।
এমন পরিস্থিতিতে তীব্র যানজটে পড়ে পায়ে হেঁটে ও সিএনজি চালিত অটোরিকশায় চেপে জাতীয় সংসদ ভবনে গেলেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।
বুধবার ১০ জুলাই বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন চার্লস হোয়াইটলি। সেখানে তিনি লিখেছেন, ‘প্রতিবাদ কর্মসূচির কারণে আমরা এক্সপ্রেসওয়েতে গাড়ি ছেড়ে দিয়েছিলাম। পরে পায়ে হেঁটে ও সিএনজির মাধ্যমে এসে স্পিকারের সঙ্গে বৈঠকে যোগ দিয়েছি।’
ভিডিওতে দেখা গেছে, প্রথমে এক্সপ্রেসওয়ে দিয়ে পায়ে হেঁটে রওনা হন তিনি এবং তার সঙ্গে থাকা বার্নড। এসময় এক্সপ্রেসওয়ের রেলিং দিয়েও মজার ছলে হাঁটতে দেখা যায় বার্নডকে। পরে সিএনজি চালিত অটোরিকশায় চড়ে সংসদে যান তারা।
জানা গেছে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আজ দুপুরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। সে কারণে অবরোধের মধ্যেই জাতীয় সংসদের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।
সূত্রঃ ইউএনবি
এম.কে
১১ জুলাই ২০২৪

আরো পড়ুন

ছাত্র-জনতা হত্যার প্রতিবাদে যুক্ত হচ্ছেন নানা শ্রেণী পেশার লোক

সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে, এ তথ্য ভুয়া

সিলেটে কালবেলার সাংবাদিক গুলিবিদ্ধ