3.8 C
London
April 20, 2024
TV3 BANGLA
শিল্প-সাহিত্যশীর্ষ খবর

বাবা দিবসে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করে গাইবেন গৌরি চৌধুরী

বাবা দিবস উপলক্ষ্যে জাতির পিতা এবং পৃথিবীর সব বাবাকে উৎসর্গ করে গাইবেন ব্রিটিশ-বাংলাদেশি কম্যুনিটি অতি পরিচিত মুখ ও কণ্ঠশিল্পী গৌরি চৌধুরী। গানের শিরোনাম ‘বাবা তুমি ছাড়া এই পৃথিবী বড়ই যন্ত্রনার’। আসছে ২০ জুন (রোববার) গানটির প্রিমিয়ার হবে অনলাইনে।

 

এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী ও সঙ্গীত শিক্ষক গৌরি চৌধুরী টিভিথ্রি বাংলাকে বলেন, ‘আমি লন্ডন আছি প্রায় ৩২ বছর। এই দীর্ঘ পথচলার শুরু থেকেই আমি গান-বাজনার সঙ্গে যুক্ত। আমার অনেক দিনের ইচ্ছা ছিল নিজের বাবাকে নিয়ে একটি মৌলিক গান করার। গানটি লিখেছে আমারই ভাইয়ের বউ জ্যোতিকা চৌধুরী’।

 

জানা যায়, গানটিতে সুর দিয়েছেন কিংবদন্তী সুরকার শেখ সাদি খান এবং মিউজিক কম্পোজ করেছেন উজ্জ্বল সাহা। এছাড়া গানটির মিউজিক ভিডিও তৈরি করেছেন মঈনুল হোসেন মুকুল।

 

গৌরি চৌধুরী বলেন, গানটি আমি উৎসর্গ করতে চাই বিশ্বের সকল বাবাকে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে। আর এই গানটির জন্য বিশেষ ধন্যবাদ জানাতে চাই এর গীতিকার জ্যোতিকা চৌধুরীকে। সে খুবই ভালো কবিতা লেখে। আমি তাকে বাবা নিয়ে একটি গান লেখার অনুরোধ জানালে আমার অনুভূতি গুলো জেনে নিয়ে খুবই সুন্দর ছন্দময় গানটি লিখেছে।

 

আমি আরও ধন্যবাদ জানাতে চাই সুরকার শেখ সাদি খান ও কম্পোজার উজ্জ্বল’দাকে। আরও ধন্যবাদ মুকুল ভাইকে, এই গানের জন্য একটি আবেগঘন মিউজিক ভিডিও তৈরির জন্য’।

 

বাবা দিবস উপলক্ষে আয়োজিত অনলাইন লাইভটি আগামী রোববার (২০ জুন) অনুষ্ঠিত হবে। গৌরি চৌধুরীর ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেল থেকে অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন দর্শকরা। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন উর্মি মাজহার। অতিথি হিসেবে অংশ নেবেন লন্ডনে বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম, হৈমন্তী শুকলা, শেখ সাদি খান, হিমাংশু গোস্বামী, তপন চৌধুরী, শামীম আজাদ, রবিশঙ্কর মৈত্রী, টি এম আহমেদ কায়সার ও জ্যোতিকা চৌধুরী।

 

অনুষ্ঠানটি একযোগে লাইভ করবে টিভিথ্রি বাংলা।

 

যুক্তরাজ্যে পেশাদার সঙ্গীত পরিবেশনার পাশাপাশি সেখানকার স্কুলের শিশুদের সঙ্গীতের শিক্ষক হিসেবে দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে কাজ করে চলেছেন গৌরি চৌধুরী।

 

১৭ জুন ২০২১
এনএইচ

আরো পড়ুন

ব্রিটেনের ইতিহাসের প্রথম মুসলিম মন্ত্রী বর্ণবাদের শিকার!

অনলাইন ডেস্ক

১ বিলিয়ন ডলারের জ্যাকপট লটারি

অনলাইন ডেস্ক

বরিস জনসনকে প্রকাশ্যে মিথ্যাবাদী ও আইনভঙ্গকারী বললেন ব্রিটিশ কলামিস্ট