11.8 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বার্লিনে ভিড়ের মধ্যে উঠে গেল গাড়ি, নিহত ১

জার্মানির রাজধানী বার্লিনের পশ্চিমে একটি জনপ্রিয় পর্যটন জেলায় একদল মানুষের ওপর গাড়ি চালিয়ে দিয়েছেন এক ব্যক্তি। এতে অন্তত একজন নিহত ও এক ডজনের বেশি মানুষ আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে বার্লিন পুলিশ জানিয়েছে।

 

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, পশ্চিম বার্লিনে ভিড়ের মাঝে একটি গাড়ি চালিয়ে দিয়েছেন এক ব্যক্তি। এতে একজন নিহত ও পাশের একটি দোকানের জানালা ভেঙে গেছে। ঘটনাস্থল থেকে পুলিশের একজন মুখপাত্র বলেছেন, এই ঘটনায় এক ডজনের বেশি মানুষ আহত হয়েছেন। আহতদের কয়েকজনের অবস্থা গুরুতর বলে দেশটির ফায়ার সার্ভিসের একজন মুখপাত্র জানিয়েছেন।

 

পুলিশ বলেছে, এটি দুর্ঘটনা নাকি ইচ্ছেকৃতভাবে গাড়ি চালিয়ে দেয়া হয়েছে, তা এখনও জানা যায়নি। তবে ঘটনাস্থল থেকে গাড়ির চালককে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

 

বার্লিন পুলিশ বলছে, আমরা প্রায় ১৩০ জন কর্মকর্তা বর্তমানে ঘটনাস্থলে রয়েছি। গাড়িটি ছোট এবং সেটি জব্দ করা হয়েছে।

 

ঘটনাস্থলের ছবিতে দেখা যায়, সেখানে কম্বলে কাউকে ঢেকে রাখা হয়েছে। তিনি গাড়ি চাপায় প্রাণ হারিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। পুলিশ ওই এলাকা ঘিরে রেখেছে।

 

রূপালি রঙের রেনল্ট গাড়িটি কাঁচের জানালা ভেঙে একটি দোকানের ভেতরে ঢুকে পড়ে। দোকানের বাইরে অনেক মানুষের ভিড় ছিল। সেই ভিড়ের মাঝে লোকজনের ওপর গাড়িটি চালিয়ে দেয়া হয়। বার্লিনের অন্যতম বিখ্যাত যুদ্ধ-বিধ্বস্ত গেডায়েচতিনিস্কির্চের গির্জার পাশে এই ঘটনা ঘটেছে।

 

৯ জুন ২০২২
এনএইচ

আরো পড়ুন

মানবপাচারের দায়ে বাংলাদেশির ১০ বছরের জেল

যুক্তরাজ্যের স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক পারমিট ও ভিসিটর ভিসা প্রাপ্তিতে সবার থেকে এগিয়ে ভারতীয়রা

খাবার পানি সংকটে বিশ্ব