20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

বিক্ষোভের মুখে ইন্টারনেট বন্ধ এবার ভারতীয় শহর মহারাষ্ট্রে

সম্প্রতি দুই শিশুকে যৌন হয়রানির অভিযোগে বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে ভারতের মহারাষ্ট্র রাজ্যের থানি জেলার বাদলাপুর। আজ বুধবারও সেখানে ব্যাপক বিক্ষোভ হয়েছে। পরিস্থিতি সামাল দিতে বাদলাপুরের ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, দুই কিন্ডারগার্টেন শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে চলমান বিক্ষোভে ব্যাপক সহিংসতা হয়েছে। এসব ঘটনায় এখন পর্যন্ত ৭২ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তা।

মঙ্গলবার বিক্ষোভ চলার সময় বাদলাপুরের রেল স্টেশন ও অন্যান্য অংশে পাথর নিক্ষেপের ঘটনায় কমপক্ষে ১৭ জন সিটি পুলিশ সদস্য এবং অন্তত ৮ জন রেল পুলিশ আহত হয়েছেন।

আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য বাদলাপুর জুড়ে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। আজ বুধবার শহরের পরিস্থিতি থমথমে অবস্থায় আছে।

মঙ্গলবার হাজার হাজার বিক্ষোভকারী স্টেশন অবরোধ এবং একটি স্কুল ভবনে হামলা করলে পুরো বদলাপুর কার্যত স্থবির হয়ে পড়ে। যে স্কুল ভবনে হামলা করা হয় সেখানেই গত সপ্তাহে ২ শিশুকে যৌন নির্যাতন করেছেন ওই স্কুলেরই ঝাড়ুদার—এমন অভিযোগ রয়েছে।

বিক্ষোভ চলাকালে বিক্ষোভকারীরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ঢিল ছুঁড়ে এবং স্কুল ভবন ভাঙচুর করে। পরে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে এবং ট্রেন চলাচলের জন্য ট্র্যাক পরিষ্কার করতে লাঠি চার্জ করে পুলিশ। পাশাপাশি ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

কিন্ডারগার্টেনের দুই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে গত ১৭ আগস্ট পুলিশ ওই স্কুলের এক পরিচারিকাকে গ্রেপ্তার করে। ঘটনার পরিপ্রেক্ষিতে স্কুলের অধ্যক্ষ, এক শিক্ষক ও এক পরিচারিকাকে সাময়িক বরখাস্ত করেছে স্কুল কর্তৃপক্ষ।

এম.কে
২২ আগস্ট ২০২৪

আরো পড়ুন

ইইউ ও ব্রিটেনের রাষ্ট্রদূতকে চীনের তলব

ম্যারাডোনার দেহাবশেষ সরিয়ে নিতে সন্তানদের আবেদন

নতুন আতঙ্ক নিওকোভ, কোনো টিকাই কার্যকর নয়!