8.2 C
London
April 29, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বিছানার নিচে পৌনে ৫ লাখ ইউরো, ইতালিতে বাংলাদেশি গ্রেপ্তার

ইতালির রোমে ভুয়া ডকুমেন্টস দিয়ে নিজ দেশের মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। গত ১০ নভেম্বর স্থানীয় গণমাধ্যম সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

খবরে বলা হয়, ভুক্তভোগী এক বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে রোমের পিয়েত্রালাতা নামক এলাকা থেকে ৪০ বছর বয়সী অভিযুক্তকে আটক করে পুলিশ। নিরাপত্তার স্বার্থে তার নাম প্রকাশ করা হয়নি। ওই সময় অভিযুক্তর বিছানার নিচে ৪ লাখ ৭০ হাজার ইউরো পায় পুলিশ। পরবর্তীতে তা জব্দ করে প্রশাসন।

অভিযোগসূত্রে জানা যায়, বাংলাদেশ থেকে নতুন অভিবাসীরা এলে তাদের ডকুমেন্টস করে দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিতো অভিযুক্ত ব্যক্তি। দীর্ঘদিন ধরে তিনি এ প্রতারণার সঙ্গে জড়িত।

প্রবাসীরা জানান, নতুন কোনও বাংলাদেশি ইতালিতে এলে তারা ভাষা না জানার কারণে এসব প্রলোভনে পড়ে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

বাংলাদেশি বংশোদ্ভূত একজন ইতালিয়ান নাগরিক বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। কারণ এখানে দেশের ভাবমূর্তি জড়িত। এ ঘটনার ফলে প্রশাসন বাংলাদেশিদের কালো দৃষ্টিতে দেখবে।

ইতালিতে আসতে ইচ্ছুক বাংলাদেশিদের পরামর্শ দিয়ে তিনি বলেন, বৈধভাবে ইতালিতে আসবেন। এখানে আসার আগে ডকুমেন্টস সংক্রান্ত সব বিষয় বুঝেশুনে আসা উচিত যেন প্রতারণার শিকার না হতে হয়।

এম.কে
১৩ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

এবার মেট্রোরেল থামবে উত্তরা সেন্টার ও মিরপুর ১০ নম্বর স্টেশনে

নিউজ ডেস্ক

মানবপাচারের দায়ে বাংলাদেশির ১০ বছরের জেল

যুক্তরাজ্যে ২০৩০ সাল নাগাদ রফতানি ছাড়াবে ১১০০ কোটি ডলার