17.6 C
London
September 8, 2024
TV3 BANGLA
শীর্ষ খবর

বিদেশী ছাত্রদের বড় সুখবর দিলো কানাডা

কানাডিয়ান সরকার বিদেশী ছাত্রদের উৎসাহিত করতে এবং স্থায়ীভাবে বসবাসের পথ উন্মুক্ত করতে একটি উল্লেখযোগ্য উদ্যোগ চালু করেছে। অধ্যয়ন-পরবর্তী চাকরির সময়কাল এখন দুই বছর স্থায়ী হবে। এই উন্নয়ন ছাত্র এবং স্টেকহোল্ডারদের জন্য স্বস্তি এনেছে এবং অভিবাসন নীতিতে একটি ইতিবাচক পরিবর্তন যা কানাডায় বিদেশী প্রতিভাবান ছাত্রদের অবদানকে স্বীকৃতি দেয়।

মন্ত্রী ডেনিকা ফেইথ এবং মার্ক মিলার আনুষ্ঠানিকভাবে মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছেন।

মিনিস্টার ফেইথ এই খবরটি শেয়ার করতে পেরে খুবই খুশি হয়েছেন এবং কানাডার কর্মীবাহিনীতে দক্ষ কর্মীদের রাখার গুরুত্বের উপর জোর দেন। মিনিস্টার মিলার আন্তর্জাতিক শিক্ষার্থীদের সহায়তা এবং কানাডায় সফল হওয়ার সুযোগ নিশ্চিত করার জন্য সরকারের প্রতিশ্রুতি তুলে ধরেন।

মিলার বলেন, এই নীতি পরিবর্তন অত্যন্ত গুরুত্বপূর্ণ, বিশেষ করে প্রায় ৬,৭০০ বিদেশী ছাত্রদের জন্য যাদের পারমিটের মেয়াদ শেষ হতে চলেছে তাদের জন্য এটি একটি সুখবর। তিনি বলেন, এই ছাত্রদের মধ্যে অনেকে স্থানীয় সম্প্রদায় এবং অর্থনীতির অপরিহার্য সদস্য হয়ে উঠেছে। তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং কানাডার সাংস্কৃতিক পরিবেশকে উন্নত করে।

তথ্যমতে জানা যায় সম্প্রসারিত নীতি কাঠামোর অধীনে, যোগ্য প্রার্থীরা অস্থায়ী ওয়ার্ক পারমিট থেকে স্থায়ী আবাসে স্যুইচ করতে পারবেন। এই পরিবর্তনটি প্রতিভাবান ব্যক্তিদের আকৃষ্ট এবং ধরে রাখার প্রতি সরকারের প্রতিশ্রুতির প্রতিফলন যারা কানাডার বহুসংস্কৃতির ফ্যাব্রিককে শক্তিশালী করবে বলে জানান অভিবাসন মন্ত্রী।

মন্ত্রী জানান, আন্তর্জাতিক শিক্ষার্থীদের যাদের কাজের অনুমতির মেয়াদ শেষ হতে চলেছে তাদের জন্য স্থানান্তর সহজ করা হয়েছে। কানাডায় তাদের পেশাগত লক্ষ্য অর্জনের জন্য তাদের এখন প্রয়োজনীয় স্থিতিশীলতা এবং নিরাপত্তা রয়েছে। এটির সুবিধার্থে স্থায়ী বসবাসের জন্য যোগ্যতার প্রয়োজনীয়তা সমন্বয় করা হয়েছে।

উল্লেখ্য যে, অধ্যয়ন-পরবর্তী কাজের মেয়াদ বাড়ানোয় কানাডায় আন্তর্জাতিক ছাত্রদের দীর্ঘমেয়াদী একীকরণ এবং সাফল্যকে উৎসাহিত করে। এটি শ্রমবাজারে তাদের তাৎক্ষণিক চাহিদাও পূরণ করবে। এই পরিবর্তন আন্তর্জাতিক প্রতিভা নিয়োগের মাধ্যমে বৈচিত্র্য, উদ্ভাবন এবং অর্থনৈতিক বৃদ্ধির প্রচারে কানাডার প্রতিশ্রুতির প্রমাণ।

সূত্রঃ কানাডিম

এম.কে
২০ মে ২০২৪

আরো পড়ুন

৩ ব্রিটিশ নাগরিক নিখোঁজ

নিউজ ডেস্ক

ব্রিটিশ এমপিদের সমর্থন চাইলো বিজিএমই

অনলাইন ডেস্ক

কুইন স্পিচ ২০২২ এবং ইউকে প্রপার্টি সেক্টর