13.5 C
London
May 17, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বিবিসি অফিসের সম্মুখভাগে ফিলিস্তিনি গ্রুপের রং ছুঁড়ে প্রতিবাদ

একটি ফিলিস্তিনপন্থী গ্রুপ লন্ডনে বিবিসির নতুন সম্প্রচার ভবনের প্রবেশদ্বারটি রেড পেইন্ট দিয়ে রাঙ্গিয়ে দিয়েছে। তারা নিজেরা এই কাজের দায়ও স্বীকার করে নিয়েছে।

রেড পেইন্টটি বিবিসির লন্ডনের সদর দফতর লিভারপুল সিটি সেন্টারের হ্যানোভার বিল্ডিংয়ের কাচের দরজা, প্রাচীর এবং ফুটপাতের আশেপাশে ছিটিয়ে দেয়া হয়েছে বলে স্যোশাল মিডিয়ার মাধ্যমে জানা যায় ।

প্রতিবাদী ফিলিস্তিন গ্রুপের নাম প্যালেস্টাইন অ্যাকশন গ্রুপ। তারা দাবি করে, বিবিসি নিজেদের ইচ্ছেমতো ইসরায়েলের পক্ষে খবর প্রকাশ করে। এতে ধরে নেয়া যায় বিবিসির হাতও ফিলিস্তিনিদের রক্তে রঞ্জিত।

আরও একটি বিবৃতিতে এক্স পোস্টে তারা জানায়, ফিলিস্তিনে ইসরায়েলের দখলদারিত্বে ও গণহত্যায় বিবিসির সম্মতি রয়েছে বলে তারা মনে করে। এইজন্য বিবিসি হামলার ক্ষেত্র তৈরি করে এবং ক্ষেত্র তৈরি করার কর্মকান্ডে জড়িত থাকে।

প্যালেস্টাইন অ্যাকশন গ্রুপের একজন মুখপাত্র জানান,
“পশ্চিমা মিডিয়াগুলির বর্ণবাদী, তাদে নির্লজ্জ কাভারেজের জন্য আমরা ন্যায্যতা ও সম্মতি তৈরি করতে পারি না। বিশ্বের মানুষের কাছে আমাদের খারাপভাবে উপস্থাপন করে পশ্চিমা মিডিয়াগুলো।”

উল্লেখ্য যে, রেড পেইন্টের ছবিগুলি প্রাথমিকভাবে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বিবিসি বেশ কয়েকজন কর্মকর্তা ও সহ উপস্থাপক। উপস্থাপক ভিক্টোরিয়া ডার্বিশায়ার লাল রং দিয়ে ছিটিয়ে দেয়া দেওয়ালের ছবি স্যোশাল মিডিয়ায় পোস্ট করেছেন বলে জানা যায়।

বিবিসি রেডিও উপস্থাপক এবং ডিজে এডওয়ার্ড অ্যাডু শনিবার সকালে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বলেন,
“বিবিসিতে মূল প্রবেশদ্বার অবরুদ্ধ রয়েছে। কেউ প্রবেশদ্বারে লাল রঙের স্প্রে করেছে।”

এই বিষয়ে বিবিসির উর্ধতন কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান।তারা বলেন এটি মেট্রোপলিটন পুলিশের বিষয়। ফিলিস্তিন অ্যাকশন গ্রুপ আমাদের অফিসের গেট বা সম্মুখভাগকে বিকৃত করেছে যা এইবারই প্রথমবার নয়।

এম.কে
১৫ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

গাড়িতে অনুপযুক্ত পোশাকে ৫ হাজার পাউন্ড জরিমানা!

অনলাইন ডেস্ক

‘তাইওয়ান স্বাধীনতা ঘোষণা করলে যুদ্ধ শুরু করবে চীন’

ব্রিটিশ ব্যক্তি বিদেশি জীবনসঙ্গী আনার ক্ষেত্রে নতুন কথা জানালেন ব্রিটিশ স্বরাষ্ট্রসচিব