10.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বিভিন্ন বিষয়ে মাস্টার্স করাই যার নেশা

আবদুর রহমানের বাবার নাম আবদুর রব মিঞা। তিনি জেলা রিলিফ অফিসার ছিলেন। মায়ের নাম আঞ্জুমান আরা। আবদুর রহমানের দাদার বাড়ি মাদারিপুর, তিনি জন্মেছেন চট্টগ্রামে।

৪৬ বছর বয়সী আবদুর রহমান মিঞার ঝুলিতে আছে ২৫টি বিষয়ে মাস্টার্স ডিগ্রি। সরকারি উঁচু পদে কর্মরত আবদুর রহমান মিঞা। দায়িত্ব সামলানোর সঙ্গে সঙ্গে তিনি পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। ২৫টি বিষয়ে স্নাতকোত্তর করার পরেও থেমে থাকতে চাইছেন না তিনি।

আগামী দিনে আরও বিষয় নিয়ে মাস্টার্স ডিগ্রি করতে চান তিনি। সরকারি প্রতিষ্ঠানে অতিরিক্ত নির্বাহী পরিচালক হিসাবে কর্মরত আবদুর রহমান এখনও পর্যন্ত লিখেছেন পাঁচটি বই। মানুষকে সহজ ভাষায় বিভিন্ন বিষয়ে জানানোর জন্যই বই লিখেছেন তিনি।

আবদুর রহমানের বলেন, “শেখার কোন শেষ নেই। মানুষ যতদিন বাঁচে ততদিনই শেখে। মূলত শেখার জন্যই আমি একটার পর একটা মাস্টার্স করছি।”

ডিজিটাল এই যুগে মানুষ মোবাইল, ট্যাব, কম্পিউটার, সোশাল মিডিয়াতেই ব্যস্ত থাকে। সবারই বই পড়ার আগ্রহ কমে গিয়েছে। ডিজিটাল এই যুগে মানুষ মোবাইল, ট্যাব, কম্পিউটার, সোশাল মিডিয়াতেই ব্যস্ত থাকে। সবারই বই পড়ার আগ্রহ কমে গিয়েছে। এই নিয়েও আক্ষেপ আছে আবদুর রহমানের।

এখন চট্টগ্রামেই থাকেন আবদুর রহমান মিঞা। তবে সরকারি কাজের গুরুদায়িত্ব পালন করার পরে কী করে এত বিষয়ে পড়ার জন্য সময় বের করছেন সেই নিয়ে কিছু বলেননি আবদুর রহমান।

আরো পড়ুন

ফিল্মি স্টাইলে সশস্ত্র কেএনএফ সদস্যদের রুমার পর থানচিতে তাণ্ডব

জাপাতে নতুন চেয়ারম্যান, কাদের-চুন্নুকে অব্যাহতি

নিউজ ডেস্ক

পাপনকে সালাউদ্দিনের খোঁচা