TV3 BANGLA
Property Mortgage with BENECOযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বিলেতে বাড়ি কেনাবেচাঃ ফ্যামিলি বুস্ট মর্গেজ

বিলেতে প্রপার্টির মূল্য দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। প্রপার্টির মূল্য বৃদ্ধির পাশাপাশি ইনফ্লেশন এর কারণে অনেক ফাস্ট টাইম বায়ারদের প্রপার্টি ক্রয় এর জন্য ডিপোজিট সেভিংস করা কষ্টকর হয়ে যাচ্ছে। এক্ষেত্রে ফাস্ট টাইম বায়ারগণ Deposit booster Loan অথবা  Family Boost mortgage নিতে পারেন।

ফ্যামিলি বুস্ট মর্গেজ 

ফ্যামিলি বুস্ট মর্গেজ ফাস্ট টাইম বায়ারদের জন্য একটি নতুন উদ্যোগ। এই মর্গেজ এর আওতায় ফাস্ট টাইম বায়াররা তাদের পরিবারের নিকট হতে গিফট ডিপোজিট নিতে পারবে এবং এই ডিপোজিট একটি যৌথ অ্যাকাউন্টে জমা থাকবে। এই ডিপোজিট দিয়ে মর্গেজ নেবার পর একটি নির্দিষ্ট মেয়াদ শেষে গিফট ডিপোজিট এর মূল টাকা এবং লাভসহ পরিবারের সদস্যগণ ফেরত পাবেন।

ফ্যামিলি বুস্ট মর্গেজ এর বৈশিষ্ট্য  

  • প্রপার্টি মূল্যের উপর সর্বনিন্ম ১০% ডিপোজিট
  • ফ্যামিলি বুস্ট মর্গেজ এর জন্য একজন অভিজ্ঞ মর্গেজ এ্যাডভাইজর এর প্রয়োজন হবে।
  • যারা মর্গেজ নিবেন তাদের নামে প্রপার্টির মালিকানা থাকবে
  • যারা মর্গেজ নিবেন এবং পরিবারের যারা  গিফট ডিপোজিট দিবেন। উভয়য়ের নামে Family Boost Fixed Savings Account নামে একটি যৌথ অ্যাকাউন্ট থাকবে।
  • মর্গেজ নেবার ৭ দিন আগে এই অ্যাকাউন্ট ডিপোজিটের টাকা জমা করতে হবে।
  • মর্গেজ নেবার দিন হতে তিন বছর পর্যন্ত এই অ্যাকাউন্টের টাকা লক হয়ে থাকবে।
  • মর্গেজ গ্রহীতা মূল মর্গেজ এর জন্য রিপেমেন্ট ভিত্তিতে এবং ফ্যামিলি বুস্ট মর্গেজ এর জন্য ইন্টারেস্ট অনলি ভিত্তিতে মাসিক মর্গেজ পেমেন্ট করবেন।
  • নিয়মিত মাসিক মর্গেজ পেমেন্ট করতে হবে। কোন মাসে মর্গেজ পেমেন্ট না করলে, ফ্যামিলি বুস্ট ফিক্সড সেভিংস অ্যাকাউন্ট  থেকে টাকা কর্তন হবে।
  • রিপেমেন্ট ভিত্তিতে মূল মর্গেজ এর ফিক্সড ইন্টারেস্ট রেটের মেয়াদ থাকবে ৩ বছর।
  • তিন বছর শেষে ফ্যামিলি বুস্ট ফিক্সড সেভিংস অ্যাকাউন্টটি আনলক হবে এবং ব্যাংক লাভসহ মূল টাকা  অ্যাকাউন্ট-হোল্ডারদের ফেরত দিবে।
  • নিউ বিল্ড, হেল্প টু বাই, শেয়ার ইকুইটি, শেয়ার ওউনারশিপ, রাইট টু বাই এবং ইন্টারেস্ট অনলি মর্গেজ এর জন্য ফ্যামিলি বুস্ট মর্গেজ নেয়া যাবে না।

ফাস্ট টাইম বায়ারগণ রেসিডেন্সিয়াল প্রপার্টিতে ক্রয় করার সিদ্ধান্ত নেবার পর এবং ফ্যামিলি বুস্ট মর্গেজ নিয়ে রেসিডেন্সিয়াল প্রপার্টি ক্রয় পরিকল্পনা করার পর অবশ্যই একজন অভিজ্ঞ মর্গেজ এ্যাডভাইজর এর পরামর্শ নিন। কেননা একজন মর্গেজ এ্যাডভাইজর আপনার সার্বিক অবস্থা বিবেচনা করে আপনার জন্য সঠিক মর্গেজটি নির্বাচন করবে।

বিলেতে মর্গেজ নিয়ে প্রপার্টি কিনতে কয়েক মাস সময় লেগে যায়। তবে যদি আপনার ভালো প্রস্তুতি থাকে তাহলে কোনো ঝামেলা ছাড়াই ক্রয় প্রক্রিয়াটা দ্রুত সম্পন্ন করা যায়। তাই মর্গেজ নিয়ে প্রপার্টি ক্রয় পরিকল্পনা করার পর মর্গেজ ল্যান্ডর অথবা মর্গেজ এডভাইজর নিকট পরামর্শ নেবার আগে। নিন্মোক্ত বেসিক ডকুমেন্টসমূহ সংগ্রহ করে রাখুন।

# পরিচয়পত্র # ঠিকানার প্রমাণপত্র # পে-স্লিপ অথবা ট্যাক্স ডকুমেন্ট # ব্যাংক স্টেটমেন্ট

# ডিপোজিট স্টেটমেন্ট # ক্রেডিট রিপোর্ট # ইলেক্ট্ররাল রোল

 

প্রপার্টি মার্কেট এবং মর্গেজ সংক্রান্ত যেকোন ব্যাপারে বিস্তারিত জানতে নিচের ইমেইল অথবা টেলিফোন নাম্বারে যোগাযোগ করা যাবে।  

EMAIL: info@benecofinance.co.uk

PHONE: +4402080502478

 

আরো পড়ুন

বেস্ট মর্গেজ ডিল কিভাবে পাবেন?

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার পত্রিকায় বাংলাদেশের জয়ের খবর

যুক্তরাজ্যের পুলিশ বিভাগ নিয়ে নতুন অভিযোগে আক্রান্ত শেতাঙ্গ পুলিশ অফিসারেরা