9.6 C
London
April 24, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

বিলেতে বাড়ি কেনাবেচা: ক্যাশব্যাক মর্গেজ

ক্যাশব্যাক মর্গেজ হলো লেন্ডারের কাছ থেকে পাওয়া এক ধরনের ক্যাশ ইনসেনটিভ। আপনি যখন প্রপার্টি মর্গেজের জন্য লেন্ডারের কাছে অ্যাপলিকেশন করবেন এবং আপনার মর্গেজ প্রোডাক্টের উপর ভিত্তি করে, মর্গেজ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সময় লেন্ডার আপনাকে ক্যাশ ইনসেনটিভ দিতে পারে।

 

বিভিন্ন রকমের ক্যাশব্যাক মর্গেজ রয়েছে। প্রত্যেকটি ক্যাশব্যাক মর্গেজ এর বিভিন্ন রুল এবং কনডিশন রয়েছে, কিভাবে আপনি ক্যাশব্যাক পাবেন এবং কিভাবে আপনাকে ক্যাশ ইনসেনটিভ দেয়া হবে। উদাহারণসরূপ: কিছু লেন্ডার আপনার মর্গেজ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সময় আপনাকে ক্যাশ ইনসেনটিভ দিবে, আবার কিছু লেন্ডার আপনার প্রথম মাসিক মর্গেজ পেমেন্ট পাওয়ার পর আপনাকে ক্যাশ ইনসেনটিভ দিবে।

 

ফার্স্ট টাইম বায়ার এবং প্রপার্টি রি-মর্গেজ করার সময় আপনি ক্যাশব্যাক মর্গেজ পেতে পারেন। ক্যাশব্যাক মর্গেজ সাধারনত ২০০ পাউন্ড থেকে ১০০০ পাউন্ড পর্যন্ত পাওয়া যায়।

 

ক্যাশব্যাক মর্গেজ নেয়ার ফলে আপনি এক্সট্রা ক্যাশ পাচ্ছেন, যা দ্বারা আপনার ল্যান্ডার চার্জ অনেকটাই পরিশোধ হয়ে যায়। অনেকসময় ক্যাশব্যাক মর্গেজে কস্ট বেশি হয় এবং ক্যাশব্যাক মর্গেজে অনেকসময় বেস্ট রেইটে মর্গেজ অফার পাওয়া যায় না। ক্যাশব্যাক মর্গেজ নেয়ার সময় যে বিষয় গুলো লক্ষ্য রাখবেন:

১) ফিক্সড ইন্টারেস্ট রেট এবং ফিক্সড ইন্টারেস্ট রেটের সময়সীমা (২ বছর / ৫ বছর)

২) ২ বছর / ৫ বছর মেয়াদী ফিক্সড ইন্টারেস্ট রেইট এর মাসিক মর্গেজ পেমেন্ট অ্যামাউন্ট

৩) ক্যাশব্যাক মর্গেজ এবং নন- ক্যাশব্যাক মর্গেজ এর মাসিক মর্গেজ পেমেন্ট অ্যামাউন্ট

 

মর্গেজ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সময় ক্যাশব্যাক অ্যামাউন্ট লেন্ডার আপনার ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দিবে অথবা অথবা অনেক সময় ল্যান্ডাররা ক্যাশব্যাকের পরিবর্তে ল্যান্ডার লিগ্যাল ফি ছাড় দিবে।

ক্যাশব্যাক মর্গেজ নেওয়ার জন্য কোনো অভিজ্ঞ মর্গেজ অ্যাডভাইজারের পরামর্শ নেওয়া উচিৎ। কেননা একজন মর্গেজ অ্যাডভাইজার আপনার সামগ্রিক অবস্থা বিবেচনা করে আপনার জন্য সঠিক মর্গেজ রেকমেন্ড করবেন।

 

২ ডিসেম্বর ২০২১
এনএইচ

মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে আরো বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ইমেইলে যোগাযোগ করতে পারেন।

Email: info@benecofinance.co.uk

Tel: +4402080502478

 

আরো পড়ুন

ঘনিষ্ঠ দুই বন্ধু এখন চরম শত্রু

বাংলাদেশি লেবার কাউন্সিলরকে ৩০ হাজার পাউন্ড ক্ষতিপূরণ দিবে বিবিসি

কোয়াটার ফাইনালে থমকে গেল ইংল্যান্ডের বিশ্বকাপ অভিযান