6.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

বিশ্বব্যপী ফেসবুক-হোয়াটসঅ্যাপ বন্ধ!

হঠাৎ করে বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ডাউন হয়ে গেছে। বাংলাদেশের মোবাইল, কম্পিউটার থেকে এসব সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবেশ করা যাচ্ছে না। সোমবার (৪ অক্টোবর) বাংলাদেশ সময় রাত পৌনে ১০টার পর এ সমস্যা দেখা দেয়।

 

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারছেন না বলে জানিয়েছেন বিশ্বব্যাপী এর ব্যবহারকারীরা। ফেসবুকের মালিকানাধীন এ তিনটি সামাজিক যোগাযোগমাধ্যম কাজ করছে না। বাংলাদেশেও ব্যবহারকারীরা জানিয়েছেন মোবাইল, কম্পিউটার থেকে এসব সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবেশ করা যাচ্ছে না। ব্যবহারকারীরা তাদের ফেসবুক পেজে প্রবেশের পর এরর বা ব্রাউজার কানেক্ট হচ্ছে না।

 

ফেসবুকে লগইন করতে গেলে স্ক্রিনে লেখা আসছে- ‘সরি, সামথিং ওয়েন্ট রঙ। ‍উই আর ওয়ার্কিং অন ইট অ্যান্ড উই উইল গেট ফিস্কড অ্যাজ সুন অ্যাজ উই ক্যান। ’

ওয়েবসাইট ব্রাউজারের সমস্যা ট্রাককারী ডাউনডিটেক্টর হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে ৮০ হাজার এবং ফেসবুকের ক্ষেত্রে ৫০ হাজার রিপোর্ট চিহ্নিত করেছে। ডাউনডিটেক্টরের তথ্যানু্যায়ী, সারাবিশ্বে এই সমস্যা দেখা যাচ্ছে।

 

ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে, কিছু মানুষ আমাদের অ্যাপ এবং সেবাগুলো অ্যাক্সেস করতে সমস্যায় পড়েছে বলে জেনেছি। আমরা যতো তাড়াতাড়ি সম্ভব সেবাগুলোকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে কাজ করছি এবং অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করছি। তবে সমস্যার কোনো আনুষ্ঠানিক কারণ জানায়নি ফেসবুক।

 

৪ অক্টোবর ২০২১
এনএইচ

 

আরো পড়ুন

তীব্র ঠাণ্ডায় জমে গিয়েছে ব্রিটেন, রাস্তায় ঠান্ডায় জমে মৃত্যু

নিউজ ডেস্ক

ভেঙে পড়ার মুখে স্বাস্থ্য ব্যবস্থা

৩৪ ব্যক্তির গুম নিয়ে জাতিসংঘকে জবাব দেওয়া হবে

অনলাইন ডেস্ক