20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশশীর্ষ খবর

বুধবার সারা দেশে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

সারা দেশে ছাত্র-জনতার উপর গণহত্যা, গণগ্রেপ্তার, হামলা, মামলা, গুম-খুনের প্রতিবাদ; জাতিসংঘ কর্তৃক তদন্তপূর্বক বিচারের দাবি এবং ছাত্রসমাজের ৯ দফা আদায়ের লক্ষ্যে দেশের সকল আদালত, ক্যাম্পাস ও রাজপথে আগামীকাল বুধবার ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আজ মঙ্গলবার রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্দোলন দমনের জন্য শাসকদের নির্দেশে সাধারণ ছাত্র ও আন্দোলনের সমন্বয়ক এবং বিরোধী রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে যেভাবে গণগ্রেপ্তার চালানো হচ্ছে, সেটা রীতিমতো দেশের সংবিধানবিরোধী ও মানবাধিকারের চরম লঙ্ঘন। গত ১২ দিন ১০ হাজারেরও বেশি নিরপরাধ মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। রাতের আঁধারে বাড়িতে বাড়িতে গিয়ে খোঁজ নেওয়া হচ্ছে কোনো শিক্ষার্থী আছে কি না, থাকলে সঙ্গে সঙ্গে মোবাইল চেক ও গ্রেপ্তার। গণমাধ্যমে এমন খবরও ছেপেছে যে, বিনা অপরাধে গ্রেপ্তার করে মোটা অঙ্কের টাকা দিলেই ছেড়ে দেওয়া হচ্ছে।

বিজ্ঞপ্তিতে ছাত্রসমাজের ৯ দফা দাবি মেনে নিয়ে দেশকে স্থিতিশীল করার আহ্বান জানিয়ে আগামীকালের কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করতে সারা দেশের শিক্ষক, আইনজীবী, মানবাধিকারকর্মী, পেশাজীবী, শ্রমজীবী ও সকল নাগরিকের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

এম.কে
৩১ জুলাই ২০২৪

আরো পড়ুন

ব্রিটিশ সরকারের ‘দুর্বল’ প্রতিক্রিয়া উগ্রবাদ বাড়াচ্ছে!

যুক্তরাজ্য সরকারের আশ্রয়প্রার্থীদের নিয়ে বাজেট যুদ্ধ

নিউজ ডেস্ক

ট্যুরিস্টদের আকৃষ্ট করতে ভুটান সরকারের নাটকীয় সিদ্ধান্ত

নিউজ ডেস্ক