14.1 C
London
April 18, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়াশীর্ষ খবর

বেজোসকে টপকে বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী আদানি

ভারতীয় ধনকুবের গৌতম আদানি এখন বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় দ্বিতীয়তে উঠে এসেছেন। এরফলে এই তালিকার তৃতীয়তে নেমে গেছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস।

 

ফোর্বস রিয়েল টাইম বিলিয়নেয়ারের তালিকা অনুসারে, কয়লা উত্তলোন, অবকাঠামো নির্মাণ এবং তাপবিদ্যুৎ উৎপাদনকারী ব্যবসা আদানি গ্রুপের ৬০ বছর বয়সী ভারতীয় চেয়ারম্যানের রিয়েল-টাইম নেট মূল্য ১৫৫.৫ বিলিয়ন মার্কিন ডলার।

 

জানা গেছে, বিশ্বের শীর্ষ তিন বিলিয়নিয়ারের মধ্যে এই প্রথমবারের মতো উঠে এলেন একজন ভারতীয়। এই তালিকার উপরের ভাগ এতোদিন মার্কিনরাই রাজত্ব করেছে।

 

ব্লুমবার্গ বিলিয়নিয়ার সূচকে এ বছর ১৪ নম্বরে শুরু করেন আদানি। এরপর বিপজ্জনক গতিতে র‍্যাংকে এগিয়ে যেতে থাকেন এই ভারতীয় বিজনেস টাইকুন।

 

এই সপ্তাহে তার আদানি এন্টারপ্রাইজ লিমিটেডের শেয়ার রেকর্ডে বৃদ্ধি পাওয়ায় র‍্যাংকিংয়ে এই পরিবর্তন ঘটে। ২০২০ সালের পর থেকে তার কিছু কোম্পানির শেয়ার ১০০০ শতাংশ পর্যন্ত বেড়েছে বলা রিপোর্ট করেছে ব্লুমবার্গ।

 

চলতি বছরের ফেব্রুয়ারিতে আরেক ভারতীয় মুকেশ আম্বানিকে টপকে এশিয়ার শীর্ষ ধনী হয়ে ওঠেন আদানি।

 

এখন, বিশ্বের শীর্ষ ধনীর চেয়ে ১০০ বিলিয়ন ডলারের বেশি পিছিয়ে আছেন আদানি। টেসলা প্রতিষ্ঠাতা ইলন মাস্ক বর্তমানে দখল করে আছেন শীর্ষস্থান, যার নেট সম্পদ ২৬০ বিলিয়ন ডলার।

 

১৯ সেপ্টেম্বর ২০২২
এনএইচ

 

 

আরো পড়ুন

কেমব্রিজ সেন্ট্রাল মসজিদঃ পরিবেশবান্ধব ইসলামী স্থাপত্যের আদর্শ নমুনা

DVLA -কর্তৃক সতর্কতা জারি, হতে পারি গাড়ি জব্দ কিংবা ১০০০ পাউন্ড জরিমানা

নিউজ ডেস্ক

মহামারিতে প্লেনের যাত্রী কমেছে ৬৬ শতাংশ