11.5 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বেনিফিট কমে যাওয়ায় ফুড ব্যাংকের দ্বারস্থ ৮ সন্তানের জননী

বেনিফিট কমে যাওয়ায় সন্তানদের মুখে খাবার তুলে দিতে শেষ পর্যন্ত ফুড ব্যাংকের দ্বারস্থ হলেন এক মা।

 

মিরর অনলাইনের সূত্রে জানা যায়, মেরি বুশান নামে ওই মায়ের বেনিফিট সপ্তাহে ১৬০ পাউন্ড কমে গেছে। কারণ তার বড় দুই সন্তানের বয়স ১৬ বছরের বেশি।

 

৩৯ বছর বয়সী মেরি বার্মিংহাম লাইভকে জানান, পরিস্থিতি খুবই কষ্টকর হয়ে উঠেছে তার জন্য। তার ৮ সন্তানের বয়স যথাক্রমে ২০, ১৮, ১৬, ১৫, ১৩, ১১, ১০ ও ৮।

 

তিনি বলেন, আমার দুই মেয়ের বয়স ১৬ বছরের বেশি হওয়ায় আমি যেসব বেনিফিট পাচ্ছিলাম, যেমন- চাইল্ড বেনিফিট ও ট্যাক্স ক্রেডিট ইত্যাদি কাটা গেছে। আমরা এখন ফুড ব্যাংকের খাবার খেয়ে বেঁচে আছি। আমার মতো আরও অনেকেই কল্যাণে টিকে থাকতে আছে। তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

 

মেরির কাজ পেতেও সমস্যায় পড়তে হচ্ছে বলে জানা যায়। তিনি ভয় পান যে তাকে দেওয়া ‘অক্টোমাম’ ট্যাগের কারণে তিনি কখনই কাজ পাবেন না।

 

তিনি বলেন, দুর্ভাগ্যবশত আমাকে অক্টোমাম ডাকনাম দেওয়া হয়েছে এবং এটি আটকে গেছে। এটি অবশ্যই আমাকে চাকরি পেতে বাধা দিচ্ছে। আমি বেশ কয়েকটি চাকরির জন্য আবেদন করেছি। নিয়োগকর্তারা প্রথমে আগ্রহী বলে মনে হয় কিন্তু যখন তারা বুঝতে পারে যে আমি কে, তখন আমি প্রত্যাখ্যাত হয়েছি।

 

এছাড়াও প্রতিনিয়ত অনেক রকমের নির্যাতনের শিকারের কথা তুলে ধরেন তিনি। আট সন্তানের জননী হওয়ায় প্রায় সময় অনলাইনে বিভিন্ন হয়রানিমূলক মন্তব্য সহ্য করতে হয় তাকে।

 

২৯ নভেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

কোভিড পরিস্থিতিতে বিপদ বাড়াচ্ছে বিভ্রান্তিকর তথ্য

অনলাইন ডেস্ক

বন্ধ হতে পারে গোটা একটি টিউব লাইন!

ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার এমপি জামিনে মুক্ত