16.4 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বেনিফিট জালিয়াতি রোধে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করবে যুক্তরাজ্য সরকার

যুক্তরাজ্যে বেনিফিট জালিয়াতি বাড়ছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের সাথে কথা বলার সময় জানান কর্মসংস্থান ও পেনশন সেক্রেটারি মেল স্ট্রাইড।

রবিবার ব্রিটিশ সংবাদমাধ্যমের সাথে সাক্ষাৎকারে কর্মসংস্থান ও পেনশন সেক্রেটারি হুঁশিয়ারি দিয়ে বলেন এইসব বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে যাচ্ছে সরকার।

তিনি বলেন, জালিয়াতি বিরোধী এজেন্সিগুলিকে আলবেনিয়া ও রোমানিয়া সহ যুক্তরাজ্য এবং বিদেশী সংগঠিত অপরাধীদের চেয়ে এগিয়ে থাকার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা দরকার।

বেনিফিট জালিয়াতি বন্ধ করা ডিডাব্লিউপির জন্য একটি অগ্রাধিকারযোগ্য কাজ। কারণ এতে জনসাধারণের বিলিয়ন পাউন্ডের ট্যাক্সের টাকা খরচ হচ্ছে।

মিঃ স্ট্রাইড বলেন, ‘ বেনিফিট জালিয়াতি বৃদ্ধি পেয়েছে যা বন্ধ করা একটি চ্যালেঞ্জ, জালিয়াতি মোকাবেলায় প্রস্তুতি সম্পন্ন করেছি আমরা।

তিনি জানান, বেনিফিট সিস্টেমে জালিয়াতি এবং ত্রুটি গত এক বছরে দশ শতাংশ কমেছে, তবে এটিকে আরও হ্রাস করার সুযোগ রয়েছে।

তিনি সতর্ক করতে বলেন, ‘লোকেরা জানতে হবে যে তারা যদি জালিয়াতির আশ্রয় নেয় তবে আমরা তাদের সাথে যোগাযোগ করব এবং খুঁজে বের করে ন্যায়বিচারের মুখোমুখি করবো।

তিনি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) কে মূল সরঞ্জাম হিসাবে চিহ্নিত করেন। তিনি জানান এআই সিস্টেম শেফিল্ডে একটি জালিয়াতির প্রচেষ্টা সনাক্ত করতে সহায়তা করেছিল। তাই সরকার এআই প্রযুক্তির সাহায্য নিতে বদ্ধপরিকর।

তিনি আইন-বিরোধী চক্র গুলিকে ধরতে ডেটার আরও ভাল অ্যাক্সেস পেতে সক্ষম হবার জন্য আইন আনতেও প্রতিশ্রুতিবদ্ধ। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী ঋষি সুনাক অর্থনৈতিক চাপে থাকা সত্ত্বেয় মুদ্রাস্ফীতি অর্ধেক করার প্রতিশ্রুতি পূরণ করতে সক্ষম হবেন।

এম.কে
০৫ জুলাই ২০২৩

আরো পড়ুন

খাসোগি হত্যাকাণ্ডের পরও সৌদির সঙ্গে সম্পর্ক রেখেছেন টনি ব্লেয়ার,নিয়েছেন অর্থও

কোনো মানুষই অবৈধ নয়- ৩০ ডিসেম্বর ২০২০

‘মমতা দিদিকে অভিনন্দন’, টুইটারে মোদি