17.5 C
London
October 7, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

বেশিরভাগ ব্রিটিশদের ধারণা লেবার সরকার কোনো কাজের নয়

প্রধানমন্ত্রী কেয়ার স্টারমার সহ লেবার সরকারের সিনিয়র রাজনৈতিক ব্যক্তিরা লেবার দলীয় দাতাদের কাছ থেকে কয়েক হাজার পাউন্ড মূল্যবান উপহার উপঢৌকন হিসাবে গ্রহণ করে সমালোচনার মুখে পড়েছেন। এইসব উপঢৌকনের মধ্যে রয়েছে পোশাক, চশমা এবং বিভিন্ন ধরনের দামী উপহার।
এই উপহার গ্রহণ নিয়ে সমালোচনার পর লেবার দল এবং স্টারমার জোর দিয়ে বলেছেন প্রধানমন্ত্রী স্টারমার অনুদান বা উপহার হিসাবে প্রাপ্ত ছয় হাজার পাউন্ড মূল্যবান জিনিসপত্র ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তা সত্ত্বেও, উপঢৌকন বিতর্ক সরকারকে চাপে ফেলেছে বলে জানিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকেরা।
বর্তমান সরকার নিয়ে ব্রিটিশ জনসাধারণের মাঝে বিভিন্ন জরিপ করা হয়। জরিপে অংশগ্রহণ করা প্রায় অর্ধেকের বেশি (৫৩%) ব্রিটিশরা মনে করেন লেবার সরকার জনসাধারণের জন্য ভালো কিছু নিয়ে আসবেন বলে তারা আশা করেছিলেন। মাত্র ১৮% বিশ্বাস করেন লেবার পার্টি  জনসাধারণের জন্য ভাল আচরণ করে যাচ্ছে।
লেবার দলের ভোটারদের মধ্যে এক তৃতীয়াংশ (৩৪%) বলেছেন নতুন সরকারের বর্তমান আচরণ এমনই হবে বলে তারা জানতেন।
ক্ষমতা গ্রহণের মাত্র তিন মাস পরে, জরিপে অংশ নেওয়া ব্রিটিশের মধ্যে প্রায় অর্ধেক লেবার  সরকারকে ‘বেহুদা’ হিসাবে দোষারোপ করছেন।
উল্লেখ্য যে, কেয়ার স্টারমারের সাথে তার পূর্বসূরী কনজারভেটিভ সরকারের প্রধানমন্ত্রীদের তুলনা করেও বিভিন্ন মন্তব্য আসে। সাবেক প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সাথে বর্তমান প্রধানমন্ত্রীর তুলনায় দেখা যায়, ২৩% লোক দুজনকেই একই পাল্লায় তুলেছেন। ৩৫% লোক মনে করেন স্টারমার ঋষি সুনাকের চেয়ে বেশি চতুর।
তবে বোরিস জনসনের সাথে কেয়ার স্টারমারের তুলনা করার সময়, প্রায় ৪৫% লোক বলেছেন স্টারমার জনসনের চেয়ে কম বেহায়া।
সূত্রঃ ইউ ডট গভ
এম.কে
০৭ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

এপ্রিল থেকে কোম্পানিগুলোর বিদ্যুৎ বিলে ভর্তুকি কমানো হবে

যুক্তরাজ্যে সরকার,ইউনিয়ন মুখোমুখি

যুক্তরাজ্যে দন্ত চিকিৎসায় অব্যবস্থাপনা, নিজের দাঁত টেনে ফেলছেন রোগীরা

নিউজ ডেস্ক