12.4 C
London
May 16, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্যক্তিগত ইনফ্লেশন ক্যালকুলেটর: জেনে নিন মূল্যবৃদ্ধি আপনাকে কীভাবে প্রভাবিত করবে

যুক্তরাজ্যে মুদ্রাস্ফীতির কারণে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যের বেড়ে যাওয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন জনসাধারণ।

 

গত ১২ মাসের মুদ্রাস্ফীতির হার সর্বশেষ সেপ্টেম্বর ডাবল ডিজিট ছুঁয়েছে। অর্থাৎ, পণ্য এবং পরিষেবাগুলোর দাম এক বছর আগের তুলনায় ১০.১% বেশি।

 

আপনি সাধারণত প্রতি মাসে কী কিনছেন তার উপর নির্ভর করে আপনার একটি ভিন্ন, ব্যক্তিগত মুদ্রাস্ফীতির হার থাকতে পারে। এর কারণ হল কিছু আইটেমের দাম অন্যগুলোর তুলনায় বেশি বেড়েছে।

 

অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিকস (ONS) একটি ব্যক্তিগত মুদ্রাস্ফীতি ক্যালকুলেটর তৈরি করেছে, যা আপনাকে দেখতে দেয় যে আপনার পরিবারের জন্য মুদ্রাস্ফীতির হার কেমন। আপনার বাজেটে দামগুলো কীভাবে পরিবর্তিত হচ্ছে এবং কোন আইটেমগুলি আপনার জীবনযাত্রার ব্যয় বৃদ্ধিতে সবচেয়ে বেশি অবদান রাখছে তা দেখতে নিচের ক্যালকুলেটরটি ব্যবহার করুন।

 

 

নোট:

এই ক্যালকুলেটর ‘ভোক্তা মূল্যের’ পরিবর্তন ব্যবহার করে, যার মধ্যে বাড়ির মালিকদের আবাসন খরচও রয়েছে। এটি বর্তমান ইনফ্লেশন রেটের ভিত্তি করে তৈরি করা হয়েছে। তবে এতে এনার্জি মূল্যের সর্বশেষ সীমা বৃদ্ধি অন্তর্ভুক্ত করা হয়নি, যা অক্টোবরে কার্যকর হয়।

 

পার্সোনাল ইনফ্লেশন রেট ক্যালকুলেটরের পরিষেবা উন্নত করতে গ্রাহক প্রতিক্রিয়া জানাতে এই সার্ভেতে অংশ নিন (টেক্সটের লিংকে ক্লিক করুন)।

 

১৯ অক্টোবর ২০২২
সৌজন্যে: ওএনএস গভ ডট ইউকে

আরো পড়ুন

আগস্টে রেমিট্যান্স ১৫ হাজার ৩৮৫ কোটি টাকা

যুক্তরাজ্যে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ‘র সভাপতির গণসংবর্ধনা

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যে প্রতিবন্ধী, বেকার ও গৃহহীনদের ভোটাধিকার চায় ইলেক্টোরাল কমিশন