12.8 C
London
October 22, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ব্যারিস্টার সুমন গ্রেফতারের পরেই সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন

সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হামলা মামলায় জামিন পেয়েছেন। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলাম তার জামিন আবেদন মঞ্জুর করেন।

হবিগঞ্জ-৪ আসনের সাবেক এ সংসদ সদস্য রাজধানীর নিউমার্কেট এলাকায় হত্যা ও ভাংচুরের অভিযোগে ৩টি মামলায় এখন ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। গত ১৫ই সেপ্টেম্বর রাতে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে হবিগঞ্জের মাধবপুরে জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর, পৌরসভা ও ডাকবাংলোয় হামলার অভিযোগে ১৯ সেপ্টেম্বর মামলা দায়ের করা মামলায় তাকে শ্যোন এরেস্ট দেখানো হয়।

হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী ফাহিমা আক্তার খান জানান, মাধবপুরের মামলায় মাহবুব আলীকে হামলার নির্দেশদাতা হিসেবে অভিযুক্ত করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন-অর-রশীদ মাহবুব আলীকে শ্যোন এরেস্টের আদেশ দেন। মঙ্গলবার মাহবুব আলীর ছোট ভাই আইনজীবী ফজলে আলী হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে তার জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন মঞ্জুর করেছেন।

উল্লেখ্য যে, ২২ অক্টোবর রাতে হবিগঞ্জ ০৪ আসন থেকে শেষ নির্বাচনে নির্বাচিত সাংসদ ব্যারিস্টার সুমনকে ঢাকা হতে গ্রেফতার করা হয়। একই আসনের সাবেক সাংসদের জামিন ও বর্তমান সাংসদকে গ্রেফতার নিয়ে ইতিমধ্যে কানাঘুঁষা শুরু হয়েছে। এই দুটি ঘটনার মধ্যে কোনো যোগসূত্র  আছে কিনা তা নিয়ে নানা জনের মনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

এম.কে
২২ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

বাংলাদেশে বিমান মেরামতের কারখানা করতে চায় কানাডিয়ান কোম্পানি

মিথিলা-অপর্ণা কানাডায় রাজনৈতিক আশ্রয় নিতে যাচ্ছেন

২ কোটিতে ভিসি পদ বিক্রি করতেন দীপু মনি