16.1 C
London
September 20, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

ব্রিটিশ মন্ত্রিসভায় ঠাঁই পেলেন রুশনারা আলী

যুক্তরাজ্যের মন্ত্রিসভায় ঠাঁই পেলেন আরেক বাংলাদেশি বংশোদ্ভূত নারী রুশনারা আলী। তিনি আবাসন, কমিউনিটি ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সংসদীয় আন্ডার সেক্রেটারি হিসেবে নিয়োগ পেয়েছেন।

যুক্তরাজ্যের সরকারি ওয়েবসাইটে প্রকাশিত মন্ত্রীদের নামের তালিকায় মঙ্গলবার রুশনারার নাম দেখা গেছে। দ্বিতীয় বাংলাদেশি বংশোদ্ভূত হিসেবে যুক্তরাজ্যের নবনির্বাচিত লেবার পার্টির সরকারে অন্তর্ভুক্ত হলেন রুশনারা আলী।

এর আগে মঙ্গলবার নতুন সরকারে ‘সিটি মিনিস্টার’ হিসেবে দায়িত্ব পেয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি, শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক।

গত ৪ জুলাই যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে টানা পঞ্চমবারের মতো জয়লাভ করেন রুশনারা আলী।

২০১০ থেকে আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক ছায়ামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন রুশনারা আলী। এরপর তিনি ২০১৩ সালের অক্টোবরে ছায়া শিক্ষা প্রতিমন্ত্রী নিযুক্ত হন।

সিলেটে জন্ম রুশনারা আলীর বয়স যখন সাত বছর তখন যুক্তরাজ্যে পাড়ি জমায় তার পরিবার। তিনি অক্সফোর্ডের সেন্ট জনস কলেজ থেকে দর্শন, রাজনীতি ও অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন।

সূত্রঃ এপি

এম.কে
১০ জুলাই ২০২৪

আরো পড়ুন

ইংল্যান্ডে ভ্যাকসিন পাসপোর্ট, ওয়ার্ক ফ্রম হোম ও মাস্ক ব্যবহারের কঠোর নীতি ঘোষণা

অনলাইন ডেস্ক

বার্ড ফ্লু সংক্রমণের শিকার যুক্তরাজ্য

যুক্তরাজ্য হতে আশ্রয়প্রার্থীদের রুয়ান্ডায় পাঠানো নিয়ে এখনও সংশয় কাটছে না