7.3 C
London
March 28, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

ব্রিটিশ রানির সঙ্গে সাক্ষাৎ করবেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফাস্ট লেডি ঝিল বাইডেন ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করবেন।  আগামী সপ্তাহে রানির উইন্ডসর ক্যাসলের বাড়িতে তাদের এই সাক্ষাতগ্রহণ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (৩ জুন) বাকিংহাম প্যালেসের এক বিবৃতিতে তথ্যটি জানানো হয়েছে।

 

জানা যায়, যুক্তরাজ্যে জি-৭ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সম্মেলনে অংশ নেবেন বাইডেন। সম্মেলনে অংশ নেওয়ার পর ১৩ জুন বাইডেনের সঙ্গে রানি এলিজাবেথের সাক্ষাৎ হবে।

 

করোনার কারণে রানি এলিজাবেথ বিদেশি রাষ্ট্রদূতসহ অন্যদের সঙ্গে তার অধিকাংশ বৈঠক-সাক্ষাৎকার ভার্চ্যুয়ালি করে আসছেন। তবে জো বাইডেন ও জিল বাইডেনের সঙ্গে তিনি সশরীরেই সাক্ষাৎ করবেন।

 

গত ৯ এপ্রিল রানি এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ ৯৯ বছর বয়সে মারা যান। তাঁর শেষকৃত্যে রানিকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। তারপর গত ১১ মে পার্লামেন্টের অধিবেশন শুরুর রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতায় তাঁকে প্রকাশ্যে দেখা গিয়েছিল।

 

গত জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন বাইডেন। প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর জি-৭ সম্মেলনে অংশ নিতে তিনি প্রথম বিদেশ সফরে যুক্তরাজ্যে যাচ্ছেন। এই সফরে তিনি ব্রাসেলস ও জেনেভাতেও যাবেন। জেনেভায় ১৬ জুন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করবেন বাইডেন।

 

৪ জুন ২০২১
এনএইচ

আরো পড়ুন

১১ আগস্ট থেকে ভারতীয় ভিসা সেন্টার চালু

‘দুই বছর পর পর ফিফা বিশ্বকাপ হতে পারে সমুদ্রে মৃত্যুর সমাধান’

অনলাইন ডেস্ক

লিজ ট্রাসের সামনে যতো চ্যালেঞ্জ

অনলাইন ডেস্ক