6.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনের গৃহহীনরা পাচ্ছেন ২০৩ মিলিয়ন পাউন্ডের সহায়তা

এই বছর যুক্তরাজ্যের রাফ স্লিপার বা গৃহহীনদেরকে আবাসনে সহায়তা করার জন্য সরকার ২০৩ মিলিয়ন পাউন্ডের কর্মসূচি ঘোষণা করেছে। গত বছর থেকে ইংল্যান্ডের রাস্তায় রাতে প্রায় ২৬৮৮ জন লোক ঘুমোচ্ছেন বলে অনুমান করা হয়েছে।

 

হাউজিং সেক্রেটারি রবার্ট জেন্রিক বলেন, আশ্রয়কেন্দ্র এবং মাদকাসক্তি নিরাময় কেন্দ্রগুলোকে সহায়তা করার জন্য এই অর্থ দেওয়া হবে।

 

সরকার বলেছে তাদের রাফ স্লিপিং ইনিশিয়েটিভ প্রোগ্রাম রাফ স্লিপার বা গৃহহীনদের সংখ্যা প্রায় এক তৃতীয়াংশ কমিয়েছে। নতুন এই কর্মসূচির মাধ্যমে ১৪৫০০টি বিছানা এবং ২৭০০ জন সহায়তা কর্মীদের অর্থায়ন করা হবে।

 

সরকার বলছে, এই উদ্যোগের জন্য অর্থ ব্যয় গত বছরের বরাদ্দ করা ১১২ মিলিয়ন পাউন্ড থেকে ৮১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মহামারির শুরুতে আমরা রাস্তা থেকে রেকর্ড সংখ্যক গৃহহীনদের দীর্ঘমেয়াদী আবাসনের জন্য পদক্ষেপ নিয়েছি। এই কাজটি অব্যাহত রয়েছে, আমরা খুব ভালো ফলাফল পেয়েছি এবং এই পদক্ষেপের সাথে জড়িত সবার জন্য এটি একটি বিশাল সাফল্য।

 

গৃহহীন দাতব্য সংস্থার চিফ এক্সিকিউটিভ জন স্পার্কস বলেন, গৃহহীনদের জন্য এই এক বছরে যে কাজ করা হয়েছে তা অনেক গুরুত্বপূর্ণ। তিনি সরকারের নতুন অতিরিক্ত অর্থায়নকে স্বাগত জানিয়েছেন।

 

সূত্র: বিবিসি
১৫ মে ২০২১
এসএফ

আরো পড়ুন

দল থেকে পদত্যাগ করছেন বরিস জনসন

অনলাইন ডেস্ক

১৫০ কোটিতে মিলবে ডিজিটাল ব্যাংকের লাইসেন্স

ধেয়ে আসছে টয়লেট পেপার সংকট!