6.7 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনের রানির গোপন-বিরল প্রতিভা!

ব্রিটেনের রানি অনেক উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের জন্য বিখ্যাত। উজ্জ্বল রঙের ম্যাচিং কোট এবং টুপি, ঘোড়া এবং কুকুরের প্রতি তার ভালবাসা, বা ব্রিটিশ ইতিহাসে তিনি দীর্ঘতম রাজত্বকারী শাসক হিসাবে তিনি যথেষ্ট জনপ্রিয়। তবে রানির বেশ কিছু অপ্রত্যাশিত ও অজানা বিষয় রয়েছে যা সবাইকে অবাক করে দেবে।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, রানি এলিজাবেথ মরিচ গ্রাইন্ডার এবং স্ট্যাম্প সংগ্রহকারী। এছাড়াও ৯৫ বছর বয়সী এ শাসক একাধিক বিষয়ে দক্ষ। হিথ্রো এয়ারপোর্টের কাছাকাছি উইন্ডসর ক্যাসেলের অবস্থানের কারণে বিভিন্ন প্লেনের মডেলকে তাদের শব্দের মাধ্যমে শনাক্ত করতে সক্ষম হওয়া তার সবচেয়ে অনন্য প্রতিভাগুলোর মধ্যে একটি।

 

ঐতিহাসিক বার্কশায়ার দুর্গটি রানির প্রিয় বাড়ি হিসাবে পরিচিত এবং গত বছর তার স্বামী প্রিন্স ফিলিপের দুঃখজনক মৃত্যুর পর থেকে এটি এখন তার স্থায়ী বাসস্থান হয়ে উঠেছে। ব্যস্ত হিথ্রো বিমানবন্দর থেকে মাত্র ১৬ মাইল দূরে অবস্থিত উইন্ডসর এস্টেট। এর কাছাকাছি ক্রমাগত বিমান চলাচল রয়েছে।

 

যদিও এটি কারও কারও জন্য বিরক্তিকর, তবে এটি রানিকে সবচেয়ে চিত্তাকর্ষক প্রতিভা বিকাশের সুযোগ দিয়েছে যা তার পরিবার এবং অতিথিদের স্তব্ধ করে দেয়।

 

হ্যালো ম্যাগাজিন জানিয়েছে, রানি তার কিছু বন্ধুদের সাথে উইন্ডসর ক্যাসেলে দুপুরের খাবার উপভোগ করছিলেন এবং হঠাৎ প্লেন ওড়ার শব্দে তিনি থামলেন এবং বললেন: ’বোয়িং ৭৮৭’, তারপরে তিনি যোগ করেন: ’এটি একটি এয়ারবাস।’

 

যেহেতু উইন্ডসর হিথ্রো থেকে খুব কাছে অবস্থিত হওয়ায় প্লেনগুলোকে সবসময় গর্জন করতে শোনা যায়। এভাবেই বিভিন্ন শব্দ দ্বারা প্রতিটি বিমানের মডেল সনাক্ত করতে সক্ষম হয়েছেন রানি।

 

এ প্রতিভা বিকাশেরর অন্যতম কারণ এটিও যে তিনি বিশ্বের সবচেয়ে ব্যাপকভাবে ভ্রমণ করা মানুষের একজন। তার ৭০ বছরের রাজত্বকালে, তিনি ১২০ টিরও বেশি দেশে ভ্রমণ করেছেন।

 

২১ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

সন্তান জন্ম দিলেই ৫ লাখ ইয়েন দিবে জাপান

‘মডার্নার টিকা করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে কার্যকর’

অনলাইন ডেস্ক

ইসরায়েলের জন্য আকাশপথ নিষিদ্ধ করলো সৌদি