9.7 C
London
April 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনের ‘রেড লিস্ট’ থেকে বাদ পড়ার সম্ভাব্য তালিকায় বাংলাদেশ!

গ্রীষ্মের ছুটিতে যুক্তরাজ্য ভ্রমণ করতে পারবেন না ভেবে যে ভ্রমণপিয়াসীদের মন খারাপ ছিলো তাদের জন্য সুখবর। খুব জলদিই হালনাগাদ হতে যাচ্ছে যুক্তরাজ্যের ভ্রমণ তালিকা বা ‘রেড লিস্ট’। সম্ভাব্য তালিকায় উঠে এসেছে বাংলাদেশের নাম!

 

স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ ইঙ্গিত দিয়েছেন যে বিদেশ থেকে ফিরে আসা দুই ডোজ টিকা নেওয়া ভ্রমণকারীদের দুটি পিসিআর পরীক্ষা শীঘ্রই বাদ দেওয়া হবে।

 

জাভিদ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) কমন্সকে বলেন, আমরা ভ্রমণ ব্যবস্থাকে ঘিরে কিছু পরিবর্তনের পরিকল্পনা করছি।

 

বর্তমানে লাল তালিকায় ৬২টি দেশ রয়েছে, যার মধ্যে রয়েছে মেক্সিকো, তিউনিসিয়া, তুরস্ক এবং দক্ষিণ আমেরিকা এবং আফ্রিকার বেশিরভাগ অংশ।

 

তথ্য বিশ্লেষক এবং ভ্রমণ বিশেষজ্ঞ টিম হোয়াইট দ্য ইন্ডিপেনডেন্ট বলেছেন, তুরস্ক, পাকিস্তান এবং মেক্সিকো লাল তালিকা থেকে সরে যেতে পারে।

 

তিনি আরও বলেন, আর্জেন্টিনা, বাংলাদেশ, ডোমিনিকান রিপাবলিক, ইন্দোনেশিয়া, কেনিয়া, মালদ্বীপ, মেক্সিকো, পাকিস্তান, পেরু, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং তুরস্ক লাল তালিকা থেকে বাদ পড়ার জন্য শক্তিশালী প্রার্থী।

 

এদিকে ট্রাভেল কনসালটেন্সি পিসি এজেন্সির প্রতিষ্ঠাতা পল চার্লস বলেন, তুরস্ক অ্যাম্বার তালিকায় থাকার দাবিদার। বিশেষ করে হোটেল এবং অন্যান্য পর্যটন এলাকায় সেরা কোভিড নিরাপত্তানীতি রয়েছে সেখানে এবং সংক্রমণ কমানোতে কঠোর পরিশ্রম করেছে তারা।

 

১৬ সেপ্টেম্বর ২০২১
আরআর

আরো পড়ুন

রুয়ান্ডা পরিকল্পনায় বিলম্ব, আইনজীবীদের দোষারোপ করলেন প্রীতি প্যাটেল

অনলাইন ডেস্ক

সুবর্ণজয়ন্তীতে ‘ইউরোপ ৯৩’ গ্রুপের ফ্রি মেডিকেল ক্যাম্প

অনলাইন ডেস্ক

লন্ডন মেয়র নির্বাচনের শর্টলিস্টে বাঙ্গালী মোজাম্মেল হোসেন