4 C
London
April 25, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনে অবরুদ্ধ মিয়ানমারের রাষ্ট্রদূত

ব্রিটেনে নিয়োজিত মিয়ানমারের রাষ্ট্রদূত কিয়াও জোয়ার মিনকে অবরুদ্ধ করে রাখা হয়েছে দূতাবাস ভবনে। মিন অভিযোগ করছেন, মিয়ানমারের জান্তা সরকারের পক্ষ থেকে তাকে জানানো হয়েছে তিনি আর দায়িত্বে নেই। তিনি বলেন, ‘আমি বাইরে আটকে আছি।’

 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে। সম্প্রতি মিয়ানমারের সেনা অভ্যুত্থান নিয়ে গণমাধ্যমে কথা বলতে গিয়ে দেশটির নেত্রী অং সান সু চিকে মুক্তি দিতে জান্তা সরকারের প্রতি আহ্বান জানানোয় তাকে দায়িত্ব থেকে সরিয়ে দূতাবাস ভবনে অবরুদ্ধ করে রাখা হয়েছে বলেও দাবি করেছেন কিয়াও জোয়ার মিন।

 

তাকে সরিয়ে উপ-রাষ্ট্রদূতকে দূতাবাসের দায়িত্ব দেয়া হয়েছে বলেও জানান তিনি। এ ঘটনাকে অভ্যুত্থানের সঙ্গে তুলনা করে লন্ডনের মাটিতে এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত বলে সাংবাদিকদের জানান তিনি।

 

ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বিবিসিকে বলেছেন, কূটনৈতিক নীতির সঙ্গে সামঞ্জস্য রেখে মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতের বর্তমান অবস্থা পরিষ্কারভাবে জানার চেষ্টা করছে।

 

এদিকে, রয়টার্সকে কয়েকটি সূত্র জানিয়েছে, জোয়ার মিনের ডেপুটি মিয়ানমারের সামরিক জান্তার পক্ষ হয়ে নিজেই দায়িত্ব তুলে নিয়েছেন আর মিনকে ভবনটিতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

 

৮ এপ্রিল ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ইংলিশ চ্যানেলে অভিবাসন প্রত্যাশীদের নৌকাডুবিতে নিহত ৬

ভাসানচরে স্বস্তিতে রোহিঙ্গারা

অনলাইন ডেস্ক

Legal advice by M Salim | 29 March