14.8 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনে বেড়েছে চাকরির সুযোগ

মহামারি শুরু হওয়ার পর থেকে যুক্তরাজ্যের চাকরির শূন্যপদের সংখ্যা সর্বোচ্চ স্তরে পৌঁছেছে এখন। লকডাউন ব্যবস্থা শিথিল করার কারণে নিয়োগকারী প্রতিষ্ঠানগুলো আবার নিয়োগ দেওয়া শুরু করেছে।

 

২০২১ সালের ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে এদেশে ৬৫ হাজার ৭০০টি শূন্যপদ ছিল।

 

জাতীয় পরিসংখ্যান অফিস (ওএনএস) জানিয়েছে, মার্চ থেকে তিন মাসের মধ্যে বেকারত্বের হার কিছুটা কমে ৪.৮ শতাংশে এসে দাড়িয়েছে। চাকরির বাজার পুনরুদ্ধারের এটা প্রাথমিক লক্ষণ হিসেবে বিবেচনা করছেন তারা।

 

নিয়োগ সংস্থাগুলোর মদ্ধে কয়েকটি প্রতিবেদনে জানিয়েছে, সাম্প্রতিক সপ্তাহগুলোতে চাকরির বিজ্ঞাপনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। কিছু নিয়োগকারী প্রতিষ্ঠান উদ্বেগ প্রকাশ করেছে যে তারা কর্মী ঘাটতির সম্মুখীন হতে পারেন বলে।

 

ওএনএস জানিয়েছে, বেতনভুক্ত কর্মচারির সংখ্যা মার্চ থেকে এপ্রিলের মধ্যে বেড়ে দাড়িয়েছে প্রায় ৯৭ হাজার জনে।

 

ওএনএস এর অর্থনৈতিক পরিসংখ্যানের ডিরেক্টর ড্যারেন মরগান বলেন, অর্থনীতি পুনরায় সচল হওয়ার সাথে সাথে এপ্রিল মাসে বেতনভুক্ত কর্মচারির সংখ্যা প্রবলভাবে বেড়েছে ।আমরা আশা করছি নভেম্বর অবধি এই অগ্রগতি অব্যাহত থাকবে।

 

অনেক ব্যবসা প্রতিষ্ঠান আবার চালু হওয়ার সাথে সাথে এপ্রিল মাস থেকে চাকরির শূন্যপদগুলোতে নিয়োগ অব্যাহত আছে, বিশেষ করে অতিথিসেবা এবং বিনোদন সেক্টরগুলোতে ।

 

চ্যান্সেলর ঋষি সুনাক বলেন, সর্বশেষ পরিসংখ্যানগুলো প্রমান করছে, মহামারি চলাকালীন সময়ে জনগনের চাকরির সুরক্ষায় সরকার অনেক সতর্ক ছিল।

 

 

সূত্র: বিবিসি
১৯ মে ২০২১
এসএফ

আরো পড়ুন

মর্গেজ এফোরডেবিলিটি রুলের পরিবর্তন

Investing in properties and Investigation of undeclared rental income and updates

অনলাইন ডেস্ক

কাজ হারিয়ে দেশে ফিরে আসা প্রবাসীদের পুনর্বাসনে ৪২৭ কোটি টাকার প্রকল্প