8 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

ব্রিটেনে লরিতে অভিবাসী পরিবহণের অভিযোগে আটক ৭

যুক্তরাজ্যের সারে শহরের এমথ্রি মোটরওয়েতে আসা একটি লরি থেকে একদল অনিয়মিত অভিবাসীকে উদ্ধার করেছে ব্রিটিশ কর্তৃপক্ষ। এ ঘটনায় মানবপাচারে জড়িত সন্দেহে সাত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

পুলিশ কর্মকর্তারা জানায়, ১৫ মার্চ স্থানীয় সময় সকাল ১০টায় লাইটওয়াটার এলাকার কাছে মোটরওয়েতে আসা একটি রেফ্রিজারেটেড লরির ভেতরে থাকা প্রাপ্তবয়স্ক এবং শিশুরা ঝুঁকিতে থাকা নিয়ে একটি জরুরি টেলিফোন পায় আইনশৃঙ্খলা বাহিনী।

লরির চালক একজন ৩৬ বছর বয়সি পুরুষ। লরিতে থাকা অভিবাসীদের অনিয়মিত উপায়ে যুক্তরাজ্যে প্রবেশে সহায়তার অভিযোগে চালক এবং একজন ৩৪ বছর বয়সি নারীকে তাৎক্ষণিক আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের উভয়েরই যুক্তরাজ্যে কোনো নির্দিষ্ট ঠিকানা নেই বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

এই দুইজন ছাড়াও অনিয়মিত অভিবাসনে সহায়তার সন্দেহে আরো পাঁচ জনকে গ্রেপ্তার করার তথ্য দিয়েছে কর্তৃপক্ষ।

সারে অঞ্চলের পুলিশ জানায়, জরুরি কল পাওয়ার ২০ মিনিট পরে লরিটিকে থামাতে সক্ষম হয়েছিল পুলিশ। নিরাপত্তা উদ্বেগ মূলত লরির ভিতরে থাকা ব্যক্তিদের ব্যক্তিগত নিরাপত্তার সাথে সম্পর্কিত ছিল।

পুলিশ আরো জানায়, “অভিবাসীদের গোপনে পরিবহণ সংক্রান্ত যে কোনো কল আসলে আমাদের বিবেচনায় রাখতে হবে জড়িতরা মানবপাচারের সম্ভাব্য শিকার। গাড়িটির সামনে এবং পিছনে আলাদা আলাদা নম্বর প্লেট পাওয়া গেছে।”

এমথ্রি মহাসড়ক থেকে পশ্চিম দিকে যাওয়ার সময় পুলিশ লরিটির সন্ধান পেয়েছিল। গাড়ির ভেতর থেকে পাঁচ জন প্রাপ্তবয়স্ক এবং দুইজন শিশুকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

সারে পুলিশের কর্মকর্তা এরিন ম্যাককলি বলেন, “আমি এই পরিস্থিতি সমাধানে জড়িত সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সবার চেষ্টা এবং দ্রুত পদক্ষেপ নেওয়া না হলে অভিবাসীদের পরিস্থিতি ভিন্ন হতে পারত।”

এই ঘটনায় বিচারিক তদন্ত চলমান থাকায় আর কোন বিস্তারিত মন্তব্য করবে না বলে জানিয়েছে সারে পুলিশ।

সূত্রঃ বিবিসি

এম.কে
২৪ মার্চ ২০২৪

আরো পড়ুন

হাউজ অব কমন্সে বিতর্কিত রুয়ান্ডা বিল পাস

নিউজ ডেস্ক

রুয়ান্ডা পরিকল্পনায় বিলম্ব, আইনজীবীদের দোষারোপ করলেন প্রীতি প্যাটেল

অনলাইন ডেস্ক

ইরানের ৪০ কোটি পাউন্ড পাওনা ফেরত দিতে চায় ব্রিটেন