18 C
London
September 19, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ব্রিটেন সরকারকে ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি বন্ধের আহ্বান কেমব্রিজ সিটি কাউন্সিলের

ব্রিটেন সরকারকে ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করার আহ্বান জানিয়েছে কেমব্রিজের সিটি কাউন্সিল। শুক্রবার (২৫ মে) মধ্যপ্রাচ্যভিত্তিক নিউজ ওয়েবসাইট মিডল ইস্ট আইয়ের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কেমব্রিজের সিটি কাউন্সিল গাজায় যুদ্ধবিরতি এবং ইসরাইলকে অস্ত্র দেয়া বন্ধের আহ্বান জানিয়ে একটি প্রস্তাব পাস করার জন্য যুক্তরাজ্যে প্রথম আওয়াজ তুলেছে।

সূত্রটি আরো জানিয়েছে, কেমব্রিজ সিটি কাউন্সিল বৃহস্পতিবার সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব পাস করেছে। সেখানে চলমান গাজা যুদ্ধের বিরতি, ইসরাইলে অস্ত্র রফতানির লাইসেন্স প্রত্যাহার এবং ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি স্থগিত করার জন্য সরকারকে আহ্বান জানানো হয়।

কাউন্সিল বার্কলেসের সাথে ব্যাঙ্কিং বন্ধ করার বিষয়ে তদন্ত করার প্রতিশ্রুতি দিয়েছে। এটি ইসরাইলে অস্ত্র ও সামরিক প্রযুক্তি সরবরাহের সাথে জড়িত কোম্পানিগুলোতে বিনিয়োগের নথিভুক্ত করেছে।

শ্রম কাউন্সিলর অ্যালিস গিল্ডারডেল বলেছেন, সিটি কাউন্সিল সঙ্ঘাতের বিষয়ে একটি প্রস্তাব আনার জন্য বহু প্রতীক্ষা করেছে। তারা বলেছে, গাজার ভয়াবহতা দেখে আর চুপ থাকা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না। সেজন্য তারা এমন প্রস্তাবের আহ্বান জানিয়েছে।

সূত্রঃ মিডল ইস্ট আই

এম.কে
২৬ মে ২০২৪

আরো পড়ুন

মুসলিমদের ভোটে উপনির্বাচনে জয় ছিনিয়ে আনলেন জর্জ গ্যালোওয়ে

২০৫০ সালের মধ্যে ডায়বেটিসে মৃত্যু বেড়ে দ্বিগুণ হবেঃ গবেষণা

ট্রাম্পকে নির্বাচিত করতে কাজ করা গ্রুপকে অনুদান দিলেন ইলন মাস্ক