17.9 C
London
April 30, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বড়দিন ও নিউইয়ারের মাঝেই রেল ধর্মঘটের ডাক

চাকরি, বেতন এবং বিভিন্ন শর্ত নিয়ে দীর্ঘদিন ধরে চলমান বিবাদে ডিসেম্বর এবং জানুয়ারিতে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে রেল শ্রমিক দল। ফলে রেল যাত্রীরা বড়দিন এবং নতুন বছরে গুরুতর ভ্রমণ ব্যাঘাতের সম্মুখীন হতে যাচ্ছে।

 

আরএমটি ইউনিয়ন জানিয়েছে নেটওয়ার্ক রেল এবং ১৪টি ট্রেন অপারেটিং কোম্পানি জুড়ে ৪০ হাজারেরও বেশি কর্মী ৪৮ ঘন্টা ওয়াক আউটের একটি সিরিজ মঞ্চস্থ করবে। ১৩,১৪,১৬ এবং ১৭ ডিসেম্বর এবং ৩,৪,৬ এবং ৭ জানুয়ারিতে তারা ধর্মঘটে যাবে।

 

সোমবার ২৪ ডিসেম্বর সন্ধ্যা ৬ টা থেকে ২৭ ডিসেম্বর সকাল ৭ টা পর্যন্ত সদস্যদের ওয়াক আউট করার সাথে ক্রিসমাস সময়কালের জন্য আরও ধর্মঘটের তারিখ ঘোষণা করেছে।

 

যদিও ২৫ এবং ২৬ ডিসেম্বর বেশিরভাগ ট্রেন চলে না, তবে যারা বড়দিনে প্রিয়জনদের দেখার পরিকল্পনা করেছেন এমন রেলযাত্রীরা বিপদে পড়তে যাচ্ছেন।

 

উল্লেখ্য, আরএমটি ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত রেলওয়ে নেটওয়ার্ক জুড়ে তার সদস্যদের জন্য ওভারটাইম নিষেধাজ্ঞা জারি করেছে।

 

আরএমটি সাধারণ সম্পাদক মিক লিঞ্চ বলেছেন: ‘আমরা মনে করি সরকারের উদাসীনতার কারণে আমরা এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছি। আমরা একটি অত্যন্ত ক্ষতিকারক প্রস্তাবের মুখোমুখি হয়েছি এবং আমাদের সদস্যরা কোম্পানিগুলো যে পরিবর্তনগুলো টেবিলে রেখেছে তা মেনে নেওয়ার মতো অবস্থায় নেই।’

 

১৩ ডিসেম্বর ২০২২
সূত্র: ইন্ডিপেন্ডেন্ট

আরো পড়ুন

যুক্তরাজ্যে কেয়ার ভিসায় স্পাউস আনতে পারবেন না বিদেশি কর্মীরা

ইস্ট লন্ডনের নিউহ্যাম কাউন্সিলে শপিং ব্যাগে পাওয়া গিয়েছে নবজাতক শিশু

টাওয়ার হ্যামলেটে ব্রিটিশ-বাংলাদেশি যুবককে ছুরিকাঘাতে হত্যা

অনলাইন ডেস্ক