15.1 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ভারতীয় গণমাধ্যমে বাংলাদেশ নিয়ে অপপ্রচার, বাঁধনের কড়া জবাব

বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে একাত্মতা প্রকাশ করে অন্যান্য তারকাদের সঙ্গে মাঠে নেমেছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধনও। শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা, অত্যাচার, গুলি এবং তাদের মৃত্যুর ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন তিনিও।

গত ১ আগস্ট বৃষ্টির মধ্যেই রাজধানীর ফার্মগেটে ‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’র ব্যানারে এক প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীদের ওপর হামলা নিয়ে কথা বলেছিলেন বাঁধন। এদিন শিক্ষার্থীদের সমর্থনে অভিনেত্রীর বক্তব্যগুলো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন গণমাধ্যমে।

সম্প্রতি বাঁধনের সেই বক্তব্যের ভিডিও ক্লিপ থেকে স্থিরচিত্র সংগ্রহ করে ভারতীয় কয়েকটি গণমাধ্যমে বাংলাদেশ নিয়ে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে বলে দাবি করেছেন এই অভিনেত্রী।

অভিনেত্রীর ফেসবুক অ্যাকাউন্টে গিয়ে দেখা যায়, ভারতীয় কিছু ব্যক্তি বাঁধনের বক্তব্য দেওয়ার ভিডিও থেকে স্থিরচিত্র পোস্ট করে তাতে সাম্প্রদায়িক ইস্যু উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে— অভিনেত্রী নাকি হিন্দু এবং কান্না করতে করতে নাকি বাংলাদেশ ছাড়ার কথা বলছেন। যা কেবলই অপপ্রচার ছাড়া আর কিছু নয়। এবার বিষয়টি নিয়ে কড়া জবাব দিয়েছেন বাঁধন।

এম.কে

১৩ আগস্ট ২০২৪

আরো পড়ুন

আওয়ামী লীগের নিবন্ধন বাতিল ও নিষিদ্ধের দাবি কর্নেল অলির

ডিবি প্রধানের ভাতের হোটেলের উপর নাখোশ প্রধানমন্ত্রী, হতে পারেন বদলি

নিউজ ডেস্ক

জাতিসংঘ মানবাধিকার সংস্থার তদন্তের অগ্রবর্তী দল আসছে বৃহস্পতিবার