8.4 C
London
April 20, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ভারতীয়দের জন্য অভিবাসন সহজের পরিকল্পনা ব্রিটিশ মন্ত্রীদের

যুক্তরাজ্যের মন্ত্রীরা ইমিগ্রেশন নিয়ম শিথিল করার পরিকল্পনা করেছেন যাতে হাজারের অধিক ভারতীয়দের যুক্তরাজ্যে বসবাস ও কাজ করা সহজ হয়। এর কারণ হিসাবে ধারণা করা হচ্ছে, সরকার চীনের প্রভাব মোকাবেলায় ভারতের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক চায় দেশটি।

 

ডেইলি মেইলে প্রকাশিত সংবাদে বলা হয়, ভারতীয় নাগরিকেরা যুক্তরাজ্যে আরও অবাধে বসবাস করতে পারবেন এবং নতুন নীতিমালার অধীনে কাজ করতে পারবেন।

 

এদিকে, এই নীতির বিরোধিতা করে বিপরীতপন্থীরা বলছেন, অভিবাসন বিধিনিষেধ সহজ করার ষড়যন্ত্র করা হচ্ছে যা হাজার হাজার ভারতীয় নাগরিককে ২০২২ সালে আরও সহজে যুক্তরাজ্যে বসবাস এবং কাজ করতে সহায়তা করতে পারে। এই পদক্ষেপটি এই মাসের শেষের দিকে দিল্লিতে দুই দেশের মধ্যে শুরু হতে চলেছে বলে জানা যায়।

 

এই অঞ্চলে চীনের ক্রমবর্ধমান প্রভাব রোধে সরকারের পরিকল্পনার অংশ হিসেবে আন্তর্জাতিক বাণিজ্য সচিব অ্যান-ম্যারি ট্রেভেলিয়ান ভারতীয় প্রতিনিধিদের সামনে প্রস্তাবটি দিতে চান৷

 

অন্যদিকে টাইমস রিপোর্ট করেছে, মিসেস ট্রেভেলিয়ানকে পররাষ্ট্র সচিব লিজ ট্রাস দ্বারা সমর্থিত বলা হয়। তবে সম্ভবত স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেলের চাপের সম্মুখীন হবেন যারা এই পদক্ষেপকে সমর্থন করেন না।

 

২ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

ফ্যাট ডাক রেস্তোরাঁর বিরুদ্ধে তাদের পেস্ট্রি শেফের মামলা

ইংলিশ চ্যানেল কেন্দ্রিক অভিবাসন ঠেকাতে আবারো তৎপর ব্রিটেন এবং ফ্রান্স

রুয়ান্ডা নীতি নিয়ে অপ্রকাশিত ফাইল প্রকাশিত হয়েছে যুক্তরাজ্যে