15.9 C
London
April 29, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

ভারতের ক্রিকেট বিশ্বকাপে হামলার হুমকি খালিস্তানপন্থিদের

কানাডার নাগরিক ও খালিস্তান আন্দোলনের নেতা শিখ হরদীপ সিং নিজ্জরের হত্যার বদলা নিতে বিশ্বকাপের আসরে হামলার হুমকি দিয়েছে ভারতে নিষিদ্ধ শিখ সম্প্রদায়ের সংগঠন ‘শিখস ফর জাস্টিস’ (এসএফজে)। ওই সংগঠনের নেতা গুরপতবন্ত পান্নুন এক বার্তায় এই হুমকি দেন।

এসএফজে নেতা গুরপতবন্ত পান্নুন এক বার্তায় বলেন, ৫ অক্টোবর গুজরাটের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই ওই বদলা নেওয়া হবে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যে সেই ম্যাচ অনুষ্ঠিত হবে।

পান্নুনের ওই অডিও বার্তা কবে, কোথায় রেকর্ড করা হয়েছে, সে বিষয়ে বিশদ কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ইংরেজিতে দেওয়া ওই বার্তা ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে। তাতে কানাডাবাসী খালিস্তানি আন্দোলনের ওই নেতা বলেছেন, ‘৫ অক্টোবর থেকে বিশ্বকাপ ক্রিকেট শুরু হবে না, শুরু হবে বিশ্ব সন্ত্রাসবাদ কাপ।শহীদ নিজ্জরের হত্যার বদলা আমরা নেব। ভারতের বুলেটের জবাব দেবে আমাদের ব্যালট।’

এদিকে পান্নুন ভারতে ১৬টি গুরুতর ফৌজদারি মামলার আসামি। সম্প্রতি পাঞ্জাবে তার বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সরকার ওই ব্যবস্থা নেওয়ার পরেই তার এই অডিও বার্তা ভাইরাল হয়।

বিশ্বকাপের আসর ঘিরে এমনিতেই ভারতে নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট জোরদার করা হচ্ছে। বিশেষ করে গুজরাট নিয়ে চিন্তিত ভারত সরকার। সেখানে ভারত ও পাকিস্তানের খেলা হবে। পাকিস্তানি দল ইতিমধ্যেই ভারতে পৌঁছেছে। পান্নুনের এই হুঁশিয়ারির ফলে নিরাপত্তাব্যবস্থা ও সতর্কতা আরও বাড়ানো হচ্ছে বলেও জানানো হয়েছে সংবাদমাধ্যমকে।

এম.কে
০১ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

রুয়ান্ডায় আশ্রয়প্রার্থী স্থানান্তর: আইন পাসের কাছাকাছি যুক্তরাজ্য সরকার

ইউরোপে আশ্রয় আবেদনের হিড়িক, এগিয়ে বাংলাদেশিরা

ব্রিটিশ কোম্পানি ছাড়ছেন শীর্ষ নির্বাহীরা