TV3 BANGLA
দক্ষিণ এশিয়াশীর্ষ খবর

ভারতে পুতিনের সমালোচক রুশ এমপির রহস্যজনক মৃত্যু

ভারতের ওড়িষ্যার ছোট শহর রায়গড়াতে রাশিয়ার একজন এমপির রহস্যজনক মৃত্যু হয়েছে। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক বলে পরিচিত ছিলেন ওই এমপি।

 

বিবিসি জানায়, ৬৫ বছর বয়সী পাভেল আন্তোভের মৃত্যুকে আত্মহত্যা বলে দাবি করেছে স্থানীয় পুলিশ। তবে ভারতীয় সরকারের পপক্ষ থেকে কিছু জানানো হয়নি এখনও।

 

দিল্লিতে রাশিয়ার দূতাবাস মঙ্গলবার (২৭ ডিসেম্বর) এক বিবৃতি দিয়ে জানিয়েছে, তাদের জানামতে, রায়গড়াতে আন্তোভসহ আরো একজন রুশ নাগরিকের মৃত্যুর সাথে কোনো অপরাধের সম্পর্ক পাওয়া যায়নি।

 

তবে রাশিয়ার ভেতরে ও বাইরে সরকারের বহু সমালোচক এর আগে রহস্যজনকভাবে মারা যাওয়ায় আন্তোভের মৃত্যুকে ঘিরেও ইতোমধ্যে বহু প্রশ্ন তৈরি হয়েছে।

 

আন্তোভ কিছুদিন আগেই রাশিয়ার ইউক্রেন অভিযানের তীব্র সমালোচনা করে একটি বিবৃতি দিয়েছিলেন, যা পরে তিনি প্রত্যাহার করে নিতে বাধ্য হন।

 

এদিকে চেক ইন করার পর দিনই ওই দলের একজন সদস্য ভ্লাদিমির বিদেনভকে হোটেলের দোতলায় নিজের ঘরে মৃত অবস্থায় পাওয়া যায়, যখন তার চারপাশে ছড়িয়ে ছিটিয়ে ছিল অনেকগুলো ওয়াইনের খালি বোতল।

 

আর এর ঠিক দুদিনের মাথায়, শনিবার (২৪ ডিসেম্বর) হোটেলের নিচে বিপুল পরিমাণ রক্তের মধ্যে পড়ে থাকতে দেখা যায় পাভেল আন্তোভের নিথর দেহ।

 

ওড়িষ্যা পুলিশের সাউথ ওয়েস্ট রেঞ্জের ডিআইজি রাজেশ পন্ডিত জানান, এই চারজনের দলটির মধ্যে দুজনের পরপর মৃত্যু হলেও তারা এর মধ্যে এখনো সন্দেহজনক কিছু খুঁজে পাননি।

 

তিনি আরো বলেন, ‘প্রাথমিক তদন্তে আমরা ধারণা করছি, তিনতলায় নিজের ঘর থেকে ঝাঁপ দিয়েই ৬১ বছর বয়সী পাভেল আন্তোভ আত্মহত্যা করেছেন। আমরা তদন্তে অবশ্য সব সম্ভাবনাই খতিয়ে দেখছি এবং দূতাবাসের মাধ্যমে মৃতদের পরিবারের কাছে খবর পাঠিয়েছি।’

 

 

২৭ ডিসেম্বর ২০২২
নিউজ ডেস্ক

আরো পড়ুন

প্রপার্টি বিক্রয়ের উপর ট্যাক্স

পর্তুগালে ওয়ার্কিং আওয়ারের বাইরে কর্মীদের মেসেজ-ইমেইল পাঠানো নিষিদ্ধ

১০ হাজার কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা অ্যামাজনের