12.1 C
London
March 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ভারতে যেতে ভয় পাচ্ছেন ব্রিটিশ এয়ারওয়েজের কেবিন ক্রুরা

ব্রিটিশ এয়ারওয়েজের কেবিন ক্রুরা ভারতে করোনা ভাইরাস ধ্বংসাত্মক রূপ দেখে ফ্লাইট নিয়ে সেদেশে যেতে ভয় পাচ্ছেন বলে জানিয়েছেন।

 

প্রায় দুই সপ্তাহ ধরে প্রতিদিন প্রায় ৪ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে ভারতে। শুক্রবার (১৪ মে) পর্যন্ত প্রায় ৩ লাখ ২৬ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে করোনা ভাইরাসে। দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভারতে মোট সংক্রমণ প্রায় আড়াই কোটির আশপাশে। এই মুহূর্তে দৈনিক সংক্রমণ ঘোরাফেরা করছে সাড়ে ৩ লাখের কাছে।

 

রোববার (১৬ মে) ব্রিটিশ এয়ারওয়েজ কেবিন ক্রুদের উৎসাহ দেওয়ার জন্য ভারতে নৈশকালীন ফ্লাইট বন্ধ করে দিয়েছে বলে জানা গেছে। যদি কেও এই বিমান পরিচালনা করতে স্বাচ্ছন্দ্য বোধ না করে তবে তাদের একটি ফর্ম পূরণ করতে বলা হয়েছে। তাদের যেতে হবে না বলে বিমান চালক এবং বিমানবালাদের জানানো হয়েছে।

 

ইন্ডিপেন্ডেন্টকে দেওয়া এক বিবৃতিতে সংস্থাটি বলেছে, আমরা আমাদের গ্রাহক এবং ক্রুদের নিরাপত্তার দিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকি এবং আমরা সমস্ত আন্তর্জাতিক বিধি অনুসরণ করি এবং মেনে চলি।

 

ব্রিটিশ এয়ারওয়েজ এখনো কেন ভারতে তাদের বিমান চলাচল বন্ধ করছেনা এই বিষয়ে সংস্থাটি জানায়, ভারতে অনেক ব্রিটিশ আটকা পরে আছেন তাই বিমানগুলোর যথেষ্ট চাহিদা রয়েছে।

 

প্রকৃতপক্ষে, এয়ার ইন্ডিয়াও যুক্তরাজ্যে যাত্রীবাহী বিমান চালিয়ে যাচ্ছে। এছাড়া ব্রিটিশ এয়ারওয়েজ ভারতের বর্তমান সংকটের মধ্যে মানবিক মিশনে ভারতে চলাচল করছে। এই মাসের শুরুর দিকে ব্রিটিশ এয়ারওয়েজ দিল্লিতে ২৭ টন চিকিৎসা সহায়তা পৌছে দিয়েছে।

 

সূত্র: ইন্ডিপেন্ডেন্ট
১৬ মে ২০২১
এসএফ

আরো পড়ুন

দক্ষিণ আমেরিকার জঙ্গল দিয়ে যুক্তরাষ্ট্রে মানবপাচার করছে বাংলাদেশি চক্র

তথ্য গোপন করে বেনিফিট গ্রহণে হতে পারে জরিমানা অথবা মামলা

যুক্তরাজ্যে খুচরা বিক্রি লকডাউনের চেয়েও কম