10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
বাংলাদেশসিলেট

ভারী বর্ষণ, সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

কয়েকদিন ধরে টানা ভারী বর্ষণ ও উজানের পাহাড়ি ঢলে সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনায় নদী ও হাওরের পানি দ্রুত বাড়ছে। নদনদীর পানি বিপদসীমার ওপর দিয়ে অতিবাহিত হচ্ছে। সিলেট-সুনামগঞ্জ জেলায় ফের বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।
এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ভারী বৃষ্টি টানা আরও ১ সপ্তাহ চলতে পারে। আজ রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ-দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এদিন সন্ধ্যায় ৬টা পর্যন্ত এসব এলাকার নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, দেশের পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলে স্বল্প মেয়াদি বন্যা পরিস্থিতি সৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। আজ সকাল ৯টায় নেত্রকোনা ও সকাল ১১টায় সুনামগঞ্জ এলাকায় নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে। আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও আশেপাশের এলাকায় উজানে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বৃষ্টি বাড়তে থাকায় পুরাতন সুরমা, যদুকাটাসহ কিছু নদীতে পানির সমতল দ্রুত বৃদ্ধি পেয়ে সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলার নিম্নাঞ্চলে স্বল্প মেয়াদি বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।
এম.কে
০২ জুলাই ২০২৩

আরো পড়ুন

রাষ্ট্রীয় মালিকানাধীন চারটিসহ মোট নয়টি ব্যাংক রেড জোনে

বাংলাদেশে বিমান মেরামতের কারখানা করতে চায় কানাডিয়ান কোম্পানি

সাকিব ও হিরো আলমকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে:ডিবি

নিউজ ডেস্ক