20 C
London
September 16, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ভূমধ্যসাগর থেকে ২৮৯ অভিবাসী উদ্ধার, অধিকাংশই বাংলাদেশি-সিরীয়

ভূমধ্যসাগরে দুর্দশাগ্রস্ত অবস্থায় থাকা কয়েকটি নৌকা থেকে বিভিন্ন দেশের মোট ২৮৯ জন অনিয়মিত অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। গত শনিবার (৩১ আগস্ট) চারটি আলাদা অভিযানে আন্তর্জাতিক জলসীমা ও লিবিয়া উপকূলে ঝুঁকিতে থাকা এই অভিবাসীদের উদ্ধার করে এনজিও সি-ওয়াচ ইন্টারন্যাশনালের উদ্ধারজাহাজ সি-ওয়াচ ৫। অভিবাসনসংক্রান্ত সংবাদমাধ্যম ইনফোমাইগ্রেন্টস সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সি-ওয়াচ কর্তৃপক্ষ এ দিন ইনফোমাইগ্রেন্টসকে জানায়, লিবিয়ার ত্রিপোলি থেকে প্রায় ৪০ নটিক্যাল মাইল উত্তর-পশ্চিমে চারটি আলাদা উদ্ধার অভিযানে অভিবাসীদের সবাইকে উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে ১৩ নারী, ১২ বছরের কম বয়সী ১২ শিশুসহ মোট ৩৮ জন অপ্রাপ্তবয়স্ক অভিবাসী রয়েছেন। অভিবাসীদের অধিকাংশই বাংলাদেশি ও সিরীয় নাগরিক।

ইতালি কর্তৃপক্ষ উদ্ধার করা অভিবাসীদের নিয়ে দেশটির সিভিটাভেকিয়া বন্দরে যেতে সি-ওয়াচ ৫ জাহাজকে অনুমতি দিয়েছে। যেটি উদ্ধার অঞ্চল থেকে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত।

যদিও জাহাজটি কাছাকাছি কোনো বন্দরে অভিবাসীদের নামাতে অনুমতি চেয়েছিল। জাহাজটি অভিবাসীদের নিয়ে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সিভিটাভেকিয়া বন্দরে পৌঁছনোর আশা করছে।

সূত্রঃ ইনফোমাইগ্রেন্টস

এম.কে
০২ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

নিউ স্টার্ট অংশগ্রহণে স্থগিতাদেশ দুই পারমাণবিক শক্তিসম্পন্ন দেশের সম্পর্ক শীতল করে তুলেছে

নিউজ ডেস্ক

ইরানের ভয়ে ২৮ দেশে দূতাবাস বন্ধ করলো ইসরাইল

চ্যাটজিপিটি নিষিদ্ধ করল ইতালি