9.6 C
London
April 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ভ্যাকসিন পাসপোর্ট পরিকল্পনা থেকে সরে এলো যুক্তরাজ্য

জনসমাগম হয় এমন সব জায়গায় (যেমন: নাইটক্লাব, পাব, বার, কনসার্ট) প্রবেশের ক্ষেত্রে ভ্যাকসিন পাসপোর্টের বাধ্যবাধকতা থাকবে এমন পরিকল্পনা থেকে সরে এসেছে যুক্তরাজ্য।

 

রোববার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

সাজিদ জাভিদ বিবিসিকে বলেন, সরকার ভ্যাকসিন পাসপোর্ট বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে সামনে না আগানোর সিদ্ধান্ত নিয়েছে।

 

মানুষের দৈনন্দিন কাজে যাওয়ার ক্ষেত্রে কাগজ (ভ্যাকসিন পাসপোর্ট) দেখাতে হবে, এ ধারণাকে সমর্থন করেন না জানিয়ে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিন্তু করোনা মোকাবিলার ক্ষেত্রে এ ব্যবস্থাও নিতে হতে পারে, নাগরিকদের সেইভাবে প্রস্তুত থাকতে হবে।

 

এর আগে, করোনা সংক্রমণ মোকাবিলায় জন্য যুক্তরাজ্য সরকার ভ্যাকসিন পাসপোর্টের পরিকল্পনার কথা জানিয়েছিল। অর্থাৎ, পূর্ণ ডোজের ভ্যাকসিন না নিলে সেই ব্যক্তি জনসমাগম হয় এমন জায়গায় যেতে পারবেন না। বিষয়টি নিয়ে পার্লামেন্টের ভেতরে এবং বাইরে তুমুল সমালোচনা হয়। চলতি মাসেই ভ্যাকসিন পাসপোর্ট পরিকল্পনা বাস্তবায়ন হওয়ার কথা ছিল।

 

এ ব্যাপারে দেওয়া এক বিবৃতিতে যুক্তরাজ্যের নাইট টাইম ইন্ড্রাস্ট্রিজ অ্যাসোসিয়েশন বলেছে, ভ্যাকসিন পাসপোর্টের সিদ্ধান্ত নাইটক্লাব শিল্পকে বিকলাঙ্গ করে দিতে পারতো। সরকারকে ধন্যবাদ।

 

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এই প্রতিবেদন লেখা পর্যন্ত যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ৯৭ হাজার ৬৬২ জন। মারা গেছেন ১৩ লাখ ৪ হাজার ১৪৪ জন।

 

১২ সেপ্টেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

জি-৭ সামিটে করোনার হানা, নিরাপত্তাকর্মী আক্রান্ত

অনলাইন ডেস্ক

গাড়িতে গতি নির্ধারক যন্ত্র ব্যবহার বাধ্যতামূলক হতে পারে ব্রিটেনে

যুক্তরাজ্যের মিউজিক রপ্তানি বেড়েছে ২০ শতাংশ