9.7 C
London
May 3, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

মক্কায় ব্যাপক ঝড়-বৃষ্টি, প্লাবিত রাস্তা-ঘাট

পবিত্র নগরী মক্কায় ব্যাপক ঝড় ও বৃষ্টিপাত হয়েছে। এর ফলে যানবাহনসহ অনেক সড়ক পানির নিচে তলিয়ে গেছে। এসব গাড়ির অধিকাংশই পার্কিং করে রাখা ছিল সড়কের পাশে। দুর্যোগপূর্ণ এ আবহাওয়ার কারণে পবিত্র নগরী মক্কাসহ দেশটির বিভিন্ন স্থানে সতর্কতা জারি করা হয়েছে। ভয়াবহ এ ঝড়-বৃষ্টি ও প্রবল ঝড়ো বাতাসের মধ্যেও মক্কায় পবিত্র কাবার আশপাশে নিয়ম মেনে ইবাদত পালন করতে দেখা গেছে মুসলমানদের।

রোববার সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টি ও বজ্রঝড় হয়েছে বলে জানিয়েছে দেশটির জাতীয় আবহাওয়া কেন্দ্র (এনসিএম)। সংস্থাটি জানিয়েছে, দুর্যোগপূর্ণ পরিস্থিতির বেশ কিছু ভিডিও সামাজিক মাধ্যমে সয়লাব হয়ে পড়েছে।

ভিডিওতে দেখা যায়, ভারী বৃষ্টিপাতের প্রভাবে মক্কার সড়কগুলো তলিয়ে যায়। এছাড়া দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এনসিএম দেশের বিভিন্ন স্থানে জারি করা হয়েছে চার দিনব্যাপী হলুদ সতর্কতা।

দেশটির আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দেশটিতে বৃষ্টি, বজ্রঝড় এবং ধূলিঝড় অব্যাহত থাকতে পারে। আরব স্টর্মস-এর বেশ কিছু ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়িগুলো প্লাবিত রাস্তা পার হওয়ার চেষ্টা করছে এবং কিছু পার্ক করা গাড়ির জানালার গ্লাস পর্যন্ত পানি পৌঁছে গেছে।

আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে, পবিত্র কাবার কাছে মানুষেরা প্রচণ্ড বৃষ্টি ও প্রবল ঝড়ো বাতাসের মধ্যেও ইবাদত অব্যাহত রেখেছেন।

জেদ্দাসহ অন্যান্য শহরেও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে মক্কার ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট সেন্টার বাসিন্দাদের এবং দর্শনার্থীদের সতর্ক থাকার এবং ড্রেন এবং পানি সংগ্রহের ঝুঁকিপূর্ণ এলাকাগুলো এড়িয়ে চলার আহ্বান জানিয়েছে।

সূত্র : খালিজ টাইমস

এম.কে
১২ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

এসি ছাড়াও গরমে ঠান্ডা মরু’র স্কুল

আশ্রয়প্রার্থীদের জন্য পেমেন্ট কার্ড চালু করবে জার্মানি

জন্মহার বাড়াতে জাপানে নজিরবিহীন প্যাকেজ