14 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

মাদকাসক্ত মায়ের অবহেলায় ৭ বছরের শিশুর নিষ্ঠুর মৃত্যু

একজন মাদকাসক্ত মা তার হাঁপানি আক্রান্ত সাত বছর বয়সী ছেলেকে একটি বাগানে একা বাতাসের মধ্যে ফেলে রাখে, ফলে প্রচন্ড ঠান্ডায় জমে শিশুটি মারা যায়। মারাত্মকভাবে অবহেলাজনিত কারণে শিশুমৃত্যুর ফলে সেই নারীকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

 

২০১৭ সালের ২৬ নভেম্বর বার্মিংহামের একটি বাড়ির বাগানে শিশু হাকিম হুসেনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

 

প্রসিকিউটররা বলেন, অভিযুক্ত আসামী লরা হিথ হাঁপানির আক্রমণে হাকিমের মৃত্যুর আগে নিজের সন্তানের জীবনের চেয়ে ইচ্ছাকৃতভাবে ‘হেরোইন এবং ক্র্যাক কোকেনের প্রতি তার আসক্তিকে অগ্রাধিকার দিয়েছিলেন’।

 

কভেন্ট্রি ক্রাউন কোর্টে বিচারের সময় দেখানো একটি ছবিতে দেখায় যে কীভাবে হিথ তার ছেলের ইনহেলারগুলোর একটিতে ফাটল ধরার পর তাতে ফয়েল এবং একটি ইলাস্টিক ব্যান্ড ব্যবহার করে পুনর্ব্যবহারের জন্য।

 

হিথকে শুক্রবার হাকিমের চরম অবহেলাজনিত হত্যার জন্য দোষী সাব্যস্ত করা হয়। এসময় হাকিমকে ‘দুর্বল’, এবং তার মৃত্যু ‘প্রতিরোধযোগ্য’ হিসাবে বর্ণনা করা হয়।

 

হিমায়িত অবস্থায় নিজের ছেলের মৃত্যুর জন্য দোষী সাব্যস্ত হওয়ার আগে ৪০ বছর বয়সী হিথ স্বীকার করেন, তিনি হাকিমকে সঠিক চিকিৎসা তত্ত্বাবধানে ব্যর্থতা এবং শিশুর অনুপযোগী ওষুধ খাওয়ানোর পাশাপাশি বিভিন্ন সময় অত্যাচার করেছিলেন।

 

প্রসিকিউশন বলেছে, হিথ হাকিমের হাঁপানিকে গুরুত্ব দেয়নি, এছাড়াও সে ২০১৭ সালে সমাজকর্মী এবং স্কুল কর্মীদের সাথে সম্পর্ক ছিন্ন করে।

 

তাকে তার ছেলের স্বাস্থ্যের চেয়ে তার মাদকাসক্তিকে অগ্রাধিকার দেওয়ার অভিযোগ আনা হয়েছিল, এমনকি এটি নেশার খরচ জোগাড়ে যৌন কর্ম অবলম্বনের অভিযোগও রয়েছে।

 

বিচারের সময় এটি উঠে আসে যে বার্মিংহামের সোশ্যাল সার্ভিস মৃত্যুর আগে হাকিম সম্পর্কে সচেতন ছিল। তার মৃত্যুর মাত্র দুই দিন আগে, একজন স্কুল নার্স একটি শিশু সুরক্ষা সম্মেলনে বলেছিলেন যে ‘সে সপ্তাহান্তে মারা যেতে পারে’।

 

জানা যায়, আগামী সপ্তাহে হিথের সাজা ঘোষণা হবে।

 

২৩ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

আবাসন সমস্যার কারণে বিপর্যস্ত যুক্তরাজ্য

জাতিসংঘের অধিবেশন থেকে বের করে দেওয়া হয়েছিল ইসরায়েলি দূতকে!

ইউকে হাউজিং মার্কেট সংস্কার