TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

মানবপাচারের অভিযোগে পূর্ব লন্ডনের ৫ বাংলাদেশি ট্যাক্সি চালক গ্রেফতার

পূর্ব লন্ডনের পাঁচ বাংলাদেশি মিনি ক্যাব চালকের বিরুদ্ধে যুক্তরাজ্যে মানবপাচার নেটওয়ার্কে সহায়তা করার অভিযোগ আনা হয়েছে। তাদের বয়স ৪০ থেকে ৫২ বছরের মধ্যে। অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে গত বুধবার বার্কিংসাইড ম্যাজিস্ট্রেটের সামনে হাজির হয়েছিলেন এই পাঁচ জন। ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ) এক বিবৃতিতে এ খবর জানায়।

 

লন্ডনভিত্তিক এই সংঘবদ্ধ অপরাধীচক্রটি লরির মাধ্যমে যুক্তরাজ্যের ভেতরে এবং বাইরে মানব পাচারে জড়িত ছিল। এনসিএর অভিযানে চক্রের এই পাঁচ সদয় গ্রেফতার হয়। আগামী ২৬ অক্টোবর স্নারেসব্রুক ক্রাউন কোর্টে হাজির হওয়ার জন্য তাদের সকলকে জামিন দেওয়া হয়েছে বলে জানা গেছে।

 

সংস্থাটি জানায়, এই ট্যাক্সি ড্রাইভাররা ভারী পণ্যবাহী যানবাহনে করে চ্যানেলের বিভিন্ন পয়েন্টে অভিবাসীদেরকে পাচার করে আসছিল। অভিযানের মাধ্যমে কয়েকটি লরিও আটক অরে এনসিএ।

 

একই অভিযানে পাঁচ লরি চালককে গ্রেফতার করা হয়েছিল এবং তাদেরকে একত্রে ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

 

এনসিএ জানায়, একই ক্রাইম নেটওয়ার্কের একজন শীর্ষ সদস্য, লেটনস্টোনের চার্চ লেনের নুর উল্লাহকেও চলতি বছরের মার্চে দুই বছর পাঁচ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছিল।

 

এছাড়া চক্রটির দলনেতা মোহাম্মদ মোক্তার হোসেন যুক্তরাজ্যে মানব পাচারের অভিযোগ স্বীকার করেন, আগামী সোমবার স্নারেসব্রুক ক্রাউন কোর্টে তাকে সাজা দেওয়া হবে।

 

২ অক্টোবর ২০২২
সূত্র: ইস্টার্ন আই

আরো পড়ুন

যুক্তরাজ্যে বিগবেনে ঘণ্টা বাজার শত বছর পূর্ণ

রেস্তোরাঁয় খেতে গিয়েও অপমানিত প্রধানমন্ত্রী

ইরাক যুদ্ধের গোপন নথি পুড়িয়ে ফেলতে বলায় তোপের মুখে টনি ব্লেয়ার