14.6 C
London
May 21, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

মালয়েশিয়ায় কেএফসির সব আউটলেট বন্ধ

আন্তর্জাতিক ফ্রাইড চিকেন ব্র্যান্ড কেন্টাকি ফ্রায়েড চিকেন বা কেএফসির মালয়েশিয়ার আউটলেটগুলো সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

সংকটময় অর্থনৈতিক অবস্থার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে কর্তৃপক্ষ দাবি করেছে। তবে স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে ভিন্ন কথা।

রয়টার্স মঙ্গলবার প্রতিবেদনে বলেছে, কর্তৃপক্ষ আর্থিক ব্যাপারটি তুললেও এই ফাস্ট ফুড চেইনের সঙ্গে পশ্চিমাসহ ইসরায়েলি পণ্য বয়কট করার ইস্যু জড়িত।

সংখ্যাগরিষ্ঠ-মুসলিম দেশ মালয়েশিয়া ফিলিস্তিনিদের কট্টর সমর্থক। গাজায় ইরসায়েলি হামলার প্রতিবাদে এ দেশেও অন্য মুসলিম দেশের মতো ইসরায়েলি পণ্য বয়কট চলছে।

মালয়েশিয়ায় কেএফসি ও পিৎজা হাট ফ্র্যাঞ্চাইজি পরিচালনা করা মূল প্রতিষ্ঠান কিউএসআর ব্যান্ড হোল্ডিংস বলছে, চ্যালেঞ্জিং অর্থনৈতিক অবস্থার পরিপ্রেক্ষিতে সাময়িকভাবে কেএফসির আউটলেট বন্ধ করে করে দেয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, কিউএসআর ব্র্যান্ডস এবং কেএফসি মালয়েশিয়া ক্রমবর্ধমান ব্যবসায়িক খরচ পরিচালনা এবং অতি ব্যস্ত বাণিজ্য অঞ্চলগুলোতে ব্যবসা বাড়ানোর জন্য এই আউটলেটগুলো সাময়িকভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের লুইসভিলে বেড়ে ওঠা একটি ফুড চেইন হলো কেএফসি। ফ্রাইড চিকেনের জন্য এর সুখ্যাতি বিশ্বজুড়ে। ইসরায়েল আর গাজা ইস্যুতে কেএফসির নাম জড়িয়েছে মুসলিম দেশগুলোতে পশ্চিমা পণ্য বয়কটের ডাক দেয়ার পর।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় টানা হামলা চালাচ্ছে ইসরায়েল। এতে প্রতিদিনই ঘটছে প্রাণহানির ঘটনা। শুরু থেকে এ হামলার সমর্থন দিয়ে আসছে যুক্তরাষ্ট্র। এ অবস্থাতে মালয়েশিয়ার কেএফসি ব্যবসা গোটাচ্ছে।

ঠিক কয়টি আউটলেট বন্ধ হয়েছে তা নিশ্চিত না হওয়া গেলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বয়কটের ডাক দেয়ার পর মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট সাময়িকভাবে বন্ধ রাখা হয়।

সূত্রঃ রয়টার্স

এম.কে
৩০ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

ফুল ফান্ডেড স্কলারশিপের সুযোগ অস্ট্রিয়ায়

মানুষের রক্ত দিয়ে ক্যাফেতে তৈরি হচ্ছিল পানীয়

অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুকদের জন্য দুঃসংবাদ