7.3 C
London
April 30, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

মিনি যাদুঘরে রূপ নিচ্ছে ব্রিটেনের পেফোন বক্স

যুক্তরাজ্যের হাজার হাজার আইকনিক রেড ফোন বাক্সগুলিকে মিনি যাদুঘর বা আর্ট গ্যালারিতে রূপান্তর করার জন্য লিজ দেওয়া হচ্ছে। যুক্তরাজ্যের সবচেয়ে বড় টেলিফোন কোম্পানি বিটি জানিয়েছে, প্রায় ৪ হাজার স্ট্রিট পে-ফোন বক্স বিভিন্ন কমিউনিটিতে মাত্র ১ পাউন্ড বিনিময়ে দিয়ে দেওয়া হয়েছে।

 

বিটি কোম্পানির জেমস ব্রাউন বলেন, এখন বেশিরভাগ মানুষ মোবাইল ফোন ব্যবহার করার কারণে পে-ফোন থেকে কল করার সংখ্যা কমে গেছে। তাই আমরা এই ব্যবস্থা করেছি, যাতে এক সময়ের এই ঐতিহ্য বর্তমানেও কাজে লাগে।

 

অনেক স্থানেই স্থানীয়রা তাদের প্রিয় পে-ফোন বক্স পুনরায় ব্যবহার করতে শুরু করেছে। অনেক অভাবনীয় উপায় বের করেছেন তারা তাদের ভালবাসার ফোন বক্সটি ভবিষ্যতের উপযোগী করে তুলতে।

 

তারা এগুলোকে নির্বাচিত বইয়ের সংগ্রহ সহ ছোট লাইব্রেরিতে পরিণত করেছে। যাদুঘর হিসেবে ব্যবহার করা হচ্ছে কোথাও। আবার ছোট একটি আর্ট গ্যালারি হিসেবেও দেখা যাবে অনেক যায়গায়।

 

ওয়ারউইকশায়ারের একটি ফোন বক্স এখন ফ্রি বইয়ের লাইব্রেরিতে পরিণত হয়েছে। বিনামূল্যে যে কেও এখান থেকে বই নিয়ে পড়তে পারবে।

 

শহরজুড়ে প্রায় ৪০০ টিরো বেশি পেফোন বক্স বিটি কোম্পানি ডিজিটাল ইউনিট হিসেবে ব্যবহার করা হচ্ছে। ফ্রি পাবলিক ওয়াইফাই, ইউএসবি ডিভাইস চার্জিং এবং পরিবেশগত পর্যবেক্ষণ সুবিধা দিচ্ছে সেখানে।

 

 

সূত্র: স্কাই নিউজ
১৫ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী আততায়ীর গুলিতে নিহত

অনলাইন ডেস্ক

বরিস জনসনের তীব্র সমালোচনা করলেন আয়ারল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের এক্সেটরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা বিস্ফোরণ

নিউজ ডেস্ক