19.3 C
London
May 19, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্য

মৃত্যুদণ্ড কার্যকরের আগ মুহূর্তে ছেলের খুনিকে ক্ষমা

মৃত্যুদণ্ড কার্যকরের সব প্রস্তুতি সম্পন্ন। ঠিক সেই মুহূর্তে নিজ ছেলের হত্যাকারীকে ক্ষমা করে দিয়েছেন সউদীর এক বাবা। শেষ সময়ে তার এমন মহানুভবতা দেখে অবাক উপস্থিত কর্মকর্তারা। গতকাল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ।

আল হুমাইদি আল হারবি নামের ওই বাবা হঠাৎ করে দণ্ড কার্যকরের স্থানে যান। সেখানে গিয়ে ঘোষণা দেন ছেলের হত্যাকারীকে ক্ষমা করে দিয়েছেন তিনি। ওই হত্যাকারীর দণ্ড কার্যকরের প্রস্তুতি নেওয়ার আগে আল হুমাইদি আল-হারবির কাছে একাধিকবার গিয়েছিলেন সরকারি কর্মকর্তারা। কিন্তু ওই সময় তিনি ছেলের হত্যাকারীকে ক্ষমা করতে চাননি। কিন্তু পরে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন। নিজ ছেলের হত্যাকারীকে ক্ষমা করার একমাত্র অধিকারী ব্যক্তি ছিলেন ওই বাবা।

সেই অনুযায়ী, বিনা শর্তে তিনি হত্যাকারীকে ক্ষমা করে দেন। এতে করে সেখানে থাকা সবাই বেশ অবাক হন। ওই বাবা জানিয়েছেন, ধর্মীয় দিক বিবেচনা করে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। যদিও প্রথমে হত্যাকারীকে ক্ষমা করতে চাননি। কিন্তু পরবর্তীতে নিজের মন পরিবর্তন করেন।

ছেলের হত্যারকারীকে ক্ষমা করা ওই বাবার এমন উদারতার প্রশংসা করেছেন সাধারণ মানুষ। তারা এটিকে ক্ষমার একটি অন্যান্য উদাহরণ হিসেবে অভিহিত করেছেন। সউদী আরবে হত্যাকাণ্ডের সর্বোচ্চ শাস্তি হলো মৃত্যুদণ্ড। দেশটিতে শিরচ্ছেদের মাধ্যমে দণ্ড কার্যকর করা হয়। তবে দণ্ড কার্যকরের আগে হত্যার শিকার হওয়া ব্যক্তির পরিবারের কাছে হত্যাকারীর জন্য ক্ষমা প্রার্থনা করা হয়। যদি পরিবার ক্ষমা করে দেয় তাহলে দণ্ড কার্যকর করা হয় না।

সূত্রঃ গালফ নিউজ

এম.কে
০৮ মে ২০২৪

আরো পড়ুন

মহিলা সাংবাদিকের নিতম্ব স্পর্শের চেষ্টা পুরুষ রোবটের! শোরগোল সউদীতে

বাংলাদেশের তথ্য প্রযুক্তির উন্নয়নে সহযোগিতা করতে আগ্রহী সৌদি আরব

দুবাইয়ের আবাসন খাতে বিনিয়োগে শীর্ষে বাংলাদেশিরা, অর্থের উৎস নিয়ে ধোঁয়াশা

অনলাইন ডেস্ক