12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

ম্যারাডোনার দেহাবশেষ সরিয়ে নিতে সন্তানদের আবেদন

ফুটবলের বরপুত্র দিয়েগো ম্যারাডোনার দেহাবশেষ সরিয়ে নিতে আর্জেন্টিনার আদালতে আবেদন করেছেন তার সন্তানেরা। তারা এমন একটি স্থানে ম্যারাডোনার দেহাবশেষ রাখতে চাইছেন, যেখানে ভক্তরা তাকে সহজেই শ্রদ্ধা জানাতে পারবেন।

এ বিষয়ে আজ শুক্রবার ডেইলি সাবাহ’র এক প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ারসের একটি ব্যক্তিগত কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আছেন ম্যারাডোনা। ভক্তদের শ্রদ্ধা জানানোর জন্য ওই স্থানটি কিছুটা দুর্গম।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, বর্তমানে বুয়েনস আয়ারসের কাছাকাছি পুয়ের্তো মাদেরোতে ম্যারাডোনার দেহ রাখার জন্য একটি সমাধি তৈরির কাজ চলছে। বিশেষ ওই সমাধির নাম রাখা হয়েছে মেমোরিয়াল দেল দিয়েজ। বর্তমান কবরস্থানের থেকে ওই স্থানটি অনেক বেশি নিরাপদ এবং সহজে সেখানে যাওয়া যায় বলে উল্লেখ করা হয়েছে আবেদনে।

আবেদনে আরও উল্লেখ করা হয়, নতুন সমাধিস্থলে আর্জেন্টিনাসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা ফুটবলপ্রেমীরা ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে পারবেন। ২০২০ সালে রহস্যজনকভাবে মৃত্যু হয় কিংবদন্তি ফুটবলারের। পরে সান মিগুয়েল শহরে জর্ডন দে বেল্লা ভিস্তা নামে একটি বেসরকারি কবরস্থানে তাকে সমাধিস্থ করা হয়।

ম্যারাডোনার দেহ কবর থেকে তুলে নতুন সমাধিস্থলে রাখতে হলে আদালতের অনুমতি বাধ্যতামূলক। কারণ, তার মৃত্যুর ঘটনায় তার চিকিৎসা ও সেবার দায়িত্ব পালন করা আটজনের বিরুদ্ধে ক্রিমিনাল মামলার তদন্ত চলছে।

সূত্রঃ ডেইলি সাবাহ

এম.কে
০৪ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

ধ্বংস নয়, পরিবেশ রক্ষা করবে সিগারেট!

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান, বাংলাদেশিসহ আটক ৫০১

নিউজিল্যান্ডের নতুন প্রজন্ম হবে সম্পূর্ণ ধূমপানমুক্ত